প্রত্যেক অবৈধ সম্পদের মালিকদের আইনের আওতায় আনা হবে-দুদক কমিশনার মোজাম্মেল

বিপ্লব,  সাভারঃ  যুবলীগ নেত্রী শামিলা নুর পাপিয়া শুধু নয় দেশের যারা অবৈদ সম্পদের মালিক হয়েছেন প্রত্যেককে ক্রমানয়ে আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন দুর্নীতি দমন (দুদক)কমিশনার ড.মোজাম্মেল হক খাঁন।সোমবার বিকেলে সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ২১ তম পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট কোচের সেমিনারে অংশ নিয়ে সাংবাদিকেদর সাথে আলাপকালে তিনি একথা বলেন।

দুর্নীতি দমন (দুদক)কমিশনা এসময় আরও বলেন পাপিয়ার বিরুদ্ধে দুদক ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। ফাইল রেডি হয়েছে দৃশ্যমান হতে আরও দুই একদিন সময় লাগবে। মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স হিসেবে অবস্থান নিয়েছেন সেটি শুরু হয়েছে নির্বাচনের আগে এবং এখনো চলমান রয়েছে। তবে দুর্নীতি দমন কমিশন তার যে দায়িত্ব সেখান থেকেই দুর্নীতির বিরুদ্ধে দুদক অবস্থান নিয়েছেন এবং এই অভিযান অব্যহত থাকবে দুর্নীতি যতদিন থাকবে ততদিন আমাদের কাজ করতে হবে ।

বেসিক ব্যাংকের চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুর গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, এটা আইনি প্রক্রিয়া যখন আমরা প্রয়োজন মনে করবো তখন তাকে আইনের আওতায় এনে গ্রেফতার করা হবে। তবে বেসিক ব্যাংকের অন্যান্য কর্মকর্তারা যারা টাকা পয়সার অনিয়ম করেছে সে ব্যাপারে মামলা চলমান আছে। চলমান মামলার এটি একটি অংশ তবে কখন কাকে গ্রেপ্তার করা হবে এটি আইনের ব্যাপার এবং আদালনের সিদ্ধানেরও ব্যাপার। এ মুহুতে এটা বলা যাবে না যে কি ব্যবস্থা নেওয়া হবে।

সেমিনারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রকিব হোসেনসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১২দিনব্যাপী এই সেমিনারে দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের ২৩ জন অতিরিক্ত সচিব অংশগ্রহণ করেন।