অপরাধ

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকায় অবৈধ দুটি ব্যাটারি তৈরির কারখানা সিলগালা,নগদ এক লক্ষ টাকা জরিমানা (ভিডিও)

1276

বিপ্লব , সাভার ঃ সাভারে অবৈধ দুটি ব্যাটারি তৈরির কারখানা সিলগালা করে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত ,নগদ এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, দীর্ঘদিন ধরে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার লিজেন্ড ব্যাটারি ও জেলটেক লিমিটেড ব্যাটারি কারখানা কর্তৃপক্ষ পরিবেশ দূষণকরে ব্যাটারি তৈরি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিলো। পরে আজ সকাল থেকে বিকেল পর্যন্ত ওই দুটি কারখানায় অভিযান চালিয়ে পরিবেশ দূষণের অভিযোগে কারখানা দুটি সিলগালা করে দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

সেই সাথে ওই দুটি কারখানার পাশে পরিবেশ দূর্ষণের অভিযোগে সেভেন ষ্টার নামের একটি র‌্যাগ তৈরিরি কারখানার মালিক শফিকুল ইসলামকে নগদ এক লক্ষ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ বলেন ওই কারখানা দুটি অবৈধ তাদের কারখানার বিষাক্ত গ্যাসে ওই এলাকার মানুষ নানা রোগে ভুগছিলেন ক্যান্সারসহ ওই কারখানার শ্রমিকরাও বিভিন্ন অসুখে ভুগছিলেন। জীবনের তাগিদে শ্রমিকরা এতোদিন অসুখ নিয়ে কাজ করছিলেন বলে জানিয়েছেন তারা।

অবৈধ কারখানা দুটি সিলগালা করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। অভিযানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহবুবুর রহমান,শরিফুল ইসলাম,হিসাব রক্ষক কর্মকর্তা উজ্জল বড়–য়াসহ আরো অনেকে।