কালিয়াকৈরে আসুস্থ আসমার চিকিৎসার দায়িত্ব নিলেন শহিদুল ইসলাম আকাশ

কালিয়াকৈর (গাজীপুর )প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈর উপজলার আটাবহ গ্রামের মৃত ফরহাদ আলীর অসুস্থ স্ত্রী আসমার চিকিৎসার যাবতীয় খরচ বহনের দায়িত্ব নিলেন মানবাধিকার সংগঠক শহিদুল ইসলাম আকাশ।

স্থানীয় একাধিক সুত্র জানায়, উপজেলার বড়ই ছুটি প্রকাশ গ্রামের মরহুম ফরহাদ আলীর স্ত্রী আসমা আক্তার বৃষ্টি, গলব্ল্যাডারে পাথর জনীত রোগে দীর্ঘ দিন যাবৎ অসুস্থ হয়ে ঘরে পরে রয়েছেন। সরকারী সাহায্যের ঘরে বিধবা নারীর অভাবী সংসার যেখানে খাবার জুটেনা সেখান চিকিৎসা ঔষধ  কোন ভাবেই জুটানো সম্ভব ছিলনা। বিনা চিকিৎসায় দীর্ঘ দিন কেটে যাওয়ায় রোগ আরো জটিল আকার ধারন করেছে।

আসমা যখন মৃত্যুর প্রহর গুনছে ঠিক এমনই সময় তার পাশে গিয়ে দাড়ালেন ,মানবাধিকার  প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আকাশ  ও আটাবহ ইউনিয়নের ডি এম সদস্যগন। তিনি আসমার খোজঁ খবর নিলেন,তার চিকিৎসার যাবতীয় খরচ বহনের দায়িত্ব নিলেন।

গলব্লাডারের অপারেশনের জন্য আগামী কাল তাকে সফিপুর খাজা বদরুদ্দোজা মর্ডান হাসপাতালে ভর্তি ব্যবস্থা করে দিলেন। আসমার চিকিৎসা হবে এমন সংবাদে তিনি আবার বেচে থাকার নতুন স্বপ্ন দেখা শুরু করলেন আসমা খুশিতে আল্লাহর দরবার শুকরিয়া আদায় করে শহিদুল ইসলাম আকাশের জন্য দোয়া করলেন।

এ বিষয়ে আলাপ কালে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায় সংস্থার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম আকাশ বলেন অসহায় দরিদ্র আসমার চিকিৎসার খরচ বহনের দায়িত্ব নিতে পেরে আমি খুশি হয়েছি, আপনারা সবাই দোয়া করবেন অসহায় দরিদ্র অসুস্থ রুগীকে যেন আল্লাহ পাক অতি দ্রুত সুস্থ করে দেন।

তিনি আরো বলেন,এমন আরো যদি কেউ সহায় সম্বলহীন অসুস্থ রোগীর সংবাদ পান তাহলে আমাকে জানাবেন,আমি সাধ্যমত চেষ্টা করব তার পাশে দাড়াতে।