কালিয়াকৈরে মৎস্য সপ্তাহ উদযাপন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে “জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন-২০২২” করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

আজ( ২৮ জুলাই) বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরের জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করার মাধ্যমে “জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২” এর শুভ উদ্বোধন করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, এনডিসি, পিএসসি।

এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার), এনডিসি, আনসার-ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মোঃ সামছুল আলম এবং উপ-মহাপরিচালকবৃন্দ সহ পরিচালকবৃন্দ ও বাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একাডেমিতে বিভিন্ন প্রজাতির ১৬ মন পোনা মাছ অবমুক্ত করা হয়। এছাড়া বাহিনীর

বিভিন্ন ইউনিটের জলাশয়েও মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন করা হয়। আর্থ-সামাজিক উন্নয়নসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে নিজস্ব পুকুর ও জলাশয়ে মাছ চাষ করা এবং সাধারণ জনগণকে মাছ চাষে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে বাহিনীর তৃণমূলের সদস্যদেরকে আহবান জানান বাহিনীর মহাপরিচালক।