কুমিল্লায় কোরান অবমাননার ঘটনায় সহিংসতার প্রতিবাদে রাণীশংকৈলে র‍্যালি ও সভা

হুমায়ুন কবির রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরের চৌরাস্তা মোড়ে বৃহস্পতিবার ২১ অক্টোবর রাতে উপজেলা আ’লীগের উদ্যোগে সম্প্রতি দুর্গাপুজায় কুমিল্লায় কোরান অবমাননার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে সহিংসতার প্রতিবাদে মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

আ’লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হকের সভাপতিত্বে সভায় সভাপতি ছাড়াও বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, আ’লীগ সম্পাদক তাজউদ্দিন, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম, ফরিদা ইয়াসমিন, সুকুমার মোদক, ছবিকান্ত দেব, রেজাউল ইসলাম, অনিল বসাক, প্রশান্ত বসাক, মৌলানা আব্দুল হাকিম, মুক্তিযোদ্ধা হবিবর রহমান, আবু শাহানশাহ ইকবাল, আহমেদ হোসেন বিপ্লব, অমল কুমার রায়, মহাদেব বসাক, তারেক আজিজ, প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি প্রাণ গোবিন্দ সাহা বাচ্চু, সম্পাদক সাধন বসাক, উপজেলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, সাবেক ভাইস চেয়ারম্যান মাহাফুজা বেগম ও ওয়ার্কার্স পার্টি নেতা সাদেকুল ইসলাম প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহবান জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে আ’লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হককে সভাপতি করে একটি সাম্প্রদায়িক সম্প্রতি ও শান্তি রক্ষা কমিটি গঠন করা হয়।