গলাচিপায় ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বশার প্যাদার বিরুদ্ধে প্রতিপক্ষের উপরে হামলার অভিযোগ।

আসন্ন গলাচিপা পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আবুল বাশার প্যাদা ও তার সমর্থক লোকজনের বিরুদ্ধে প্রতিপক্ষ ডালিম মার্কার কাওছার আহম্মেদ ফয়সাল ও তার সমর্থক লোকজনের নির্বাচনী প্রচার প্রচারনায় বাঁধা ও হামলার অভিযোগ উঠেছে।

ঘটনাটি গত ২৪-নভেম্বর ভিআইপি রোডের মাথায় ওয়াবদা রোডের উপরে সন্ধ্যা আনুমানিক ৭-৩০ মিনিটের সময় ঘটে।এ হামলায় ডালিম মার্কার প্রার্থী কাওসার আহমেদ ফয়সালের ভাগিনা জয় গুরুতর আহত হয় তাকে গলাচিপা সাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি করা হয়েছে।

এ সময় আহত জয়ের পিতাঃ নিজাম উদ্দীন (৪৮), বাদী হয়ে গলাচিপা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে, হামলাকারীরা হলেন, (১). উটপাখি মার্কার প্রার্থী আবুল বশার প্যাদা (৪৫), (২). প্রার্থীর ভাই ইলিয়াস প্যাদা (৩৫), উভয় পিতাঃ মৃত নজরুল ইসলাম প্যাদা, (৩). মমিন মিয়া(২৭), পিতাঃ জাহাঙ্গীর মিয়া, হাসানুর মোল্লা (৪০), পিতাঃ আউয়াল মোল্লা সহ আরও ৫-৬ জন সঙ্ঘবদ্ধ হয়ে পূর্বপরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র লোহার রড, লাঠিসোটা নিয়ে আতর্কিত ভাবে এ হামলা চালানো হয়।

এ বিষয়ে ডালিম মার্কার প্রার্থী ফয়সালের স্ত্রী ও স্বজনরা বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছি বলে পুর্ব থেকেই পরিকল্পনা করে উটপাখি মার্কার প্রার্থী আবুল বশারের নেতৃত্বে আমাদের উপর এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে যাতে ভয়ে নির্বাচনী এলাকায় প্রচার প্রচারনা করতে না পারি। এছাড়াও টাকা দাখিল থেকেই নির্বাচনে অংশ গ্রহন না করার জন্য হুমকি ধামকি দিয়ে আসছে। এমনকি থানায় অভিযোগ দায়ের করা হলে গলাচিপা থানার গেটে বসেই পুনরায় বাংলা সিনেমার মত আবার মারধর করা হবে বলে হুমকি দিয়েছে বলে জানান।

অভিযুক্ত গলাচিপা ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল বশার প্যাদার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা শান্তিপুর্নভাবে উঠান বৈঠকের আয়োজন করি।সেখানে এসে টর্চলাইট মেরে বিরক্ত ও ইট পাটকেল মেরে ঝগড়ার সৃষ্টি করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডালিম মার্কার ফয়সালের ভাগিনা সহ আরও অনেকে।আমরা তার প্রতিবাদ জানাতে গেলে অকথ্য ভাষায় গালাগালি করে এবং মারতে আসলে পাশে থেকে অন্য একজন তাকে বাঁধা দিতে গেলে দুজনের মধ্যে ধস্তাধস্তি হলে এক পর্যায়ে জয় পাকা রাস্তার উপরে পরে গিয়ে নাকে আঘাত প্রাপ্ত হয়।স্থানীয় লোকজন সবাই মিলে জয়কে হাসপাতালে নিয়ে যায়।এরপরে তাদের নামে থানায় মিথ্যে অভিযোগ দিয়েছে সেজন্য আইনের সহযোগিতা পেতে তিনিও পাল্টা অভিযোগ দায়ের করেছেন বলে জানান।

এ ব্যাপারে গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম,আর শওকত আনোয়ার ইসলাম বলেন, উভয় পক্ষের অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।