জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের কল্যাণে গঠিত সুহৃদ এর যাত্রা শুরু

এটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে একটি গঠিত সমিতি। এই সমিতি প্রাক্তন শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে থাকে।
উল্লেখ্য যে এই সমিতি নিয়মিত সদস্যদের চাঁদার বাইরে ও একটি কল্যান ফান্ড পরিচালনা করে যা সুহৃদ চ্যারিটি ফান্ড নামে পরিচিত৷
সুহৃদ   এর সাধারণ সম্পাদক মিনহাজ আহমেদ ভূঁইয়া বলেন, “সুহৃদ প্রাক্তন শিক্ষার্থীদের কল্যাণে গঠিত তাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন যে কোন শিক্ষার্থী এর সদস্য হতে পারবেন, সদস্য হতে হলে নির্দিষ্ট সদস্য ফর্ম, যা অনলাইনে ও আছে পূরণ করে পাঠাতে হবে, এক কালীন রেজিস্ট্রেশন ফিস ৫০০ টাকা, মাসিক চাঁদা ১০০ টাকা৷
উল্লেখ্য সদস্ রেজিস্ট্রেশন ফিস এবং মাসিক চাঁদার অর্থ শুধু মাত্র সদস্যদের জন্য সংরক্ষিত থাকবে, সুহৃদ সদস্য দের কেউ অসুস্থ হলেই কেবল এ চাঁদারঅর্থ ব্যবহৃত হবে”।
তিনি আর ও বলেন, “চ্যারিটিফান্ডে যে কেউ যে কোন সময় যে কোন পরিমান অর্থ সহায়তা করতে পারেন৷ চ্যারিটিফান্ডে মাসিক ৫০০ বা ১০০০ টাকা করে ও সহায়তা করতে পারেন, চ্যারিটিফান্ডের অর্থ প্রাক্তন জাবিয়ানদের জরুরী চিকিৎসা সহায়তা প্রয়োজনে চাহিদা এবং ফান্ডের অবস্থার সমন্বয়ে ব্যবহৃত হয়”।
তিনি প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ”আপনাদের অবগতির জন্য আমরা সুহৃদ এর কার্যক্রম পরিচালনা করতে কোন ফান্ডেরই অর্থ ব্যয় করিনা । সেটা আমাদের নিজেদের অর্থ দ্বারা পরিচালিত, আপনারা সুহৃদ এর সদস্য হন নিজের জন্যই”।