ঠাকুরগাঁওয়ে ট্রান্সফরমারের কয়েল চুরি করে পালানোর সময় দুই যুবক আটক

হুমায়ুন কবির, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় বৈদ্যুতিক ট্রান্সফরমারের কয়েল চুরি করে পালানোর সময় শুক্রবার ৩০ ডিসেম্বর দিবাগত শেষ রাতে রুবেল (২৬) ও দুলাল রানা (২৩) নামে দুই যুবককে হাতে নাতে আটক করেছে এলাকাবাসী।

রুবেল উপজেলার কানাড়ি গ্রামের মহির উদ্দীনের ছেলে এবং দুলাল মালগাও গ্রামের মোস্তফা আলীর ছেলে।

শনিবার ৩১ ডিসেম্বর দুপুরে তাদের বিরুদ্ধে থানায় মামলা রুজু করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে থানা পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, “পীরগঞ্জ উপজেলার দক্ষিণ মালঞ্চা (কামাতপাড়া) গ্রামের মৃত ভগত চন্দ্র রায়ে ছেলে মলিন চন্দ্র রায়ে বাড়ির পাশে বৈদ্যুতিক পিলারে তার একটি ৫ কেভিএ বৈদ্যুতিক ট্রন্সফরমার লাগানো ছিল। শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত দেড়টার দিকে আটক হওয়া রুবেল ও দুলাল পিলারে উঠে ওই ট্রন্সফরমারের কয়েল খুলে নিয়ে বাই সাইকেল যোগে পালানোর সময় মলিন চন্দ্রসহ এলাকার লোকজন তাদের ধাওয়া করে। পরে বড়বাড়ি এলাকায় টহলরত গ্রাম পুলিশ আব্দুর রশিদ ও কামিনী কান্তের সহযোগিতায় তাদের আটক করে জনতা। পরে তাদের থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়। আটকের সময় তাদের কাছে ৫ কেভিএ দুটি ট্রান্সফরমারের কয়েল পাওয়া যায়।

আটককৃতরা থানায় স্বীকার করে বলেন, তারা বেশ কিছুদিন ধরে ট্রন্সফরমার ও পাম্পের কয়েল চুরি করে বিক্রি করে আসছেন। চুরি করা বৈদ্যুতিক মালামাল তারা শহরের মাস্টার মোড় এলাকার ভাঙাড়ি ব্যবসায়ী মানিকের নিকট বিক্রি করেন।

ওই দুই জনসহ ভাঙাড়ি ব্যবসায়ী মানিককে আসামি করে থানায় চুরি মামলা রুজু করা হয়েছে। আসামীদের পুলিশি রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও ওসি জানান”।