ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির নীলগাই আটক

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্তবর্তী মিনাপুর গ্রামে বিরল প্রজাতির বিলুপ্তপ্রায় ধূসর রঙের ১টি পুরুষ নীলগাই আটক করেছে হরিপুর থানা পুলিশ ও স্থানীয়রা।

শুক্রবার সন্ধাায মিনাপুর গ্রামের পথচারীরা এটি দেখতে পায়। খবর পেয়ে হরিপুর থানা পুলিশের একটি চৌকশ টিম ও স্থানীয় লোকজন মিলে ঘন্টাব্যাপি অভিযান চালিয়ে গাইটিকে ধরতে করতে সক্ষম হয়।

খবর পেয়ে স্থানীয় কারিগাও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয়। পরো পুলিশ নীলগাইটিকে বিজিবির নিকট হস্তান্তর করেন।

মিনাপুর এলাকার প্রত্যক্ষদর্শী আরিফ হোসেন বলেন, দ্রুতগতিতে আসা নীলগাইটি থানা পুলিশ ও অর্ধশতাধিক লোকজন মিলিত হয়ে উদ্ধার করে পা বেঁধে নিরাপদে রাখে। পরে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে।

পরে সন্ধ্যায় কারিগাও ক‍্যাম্পে চিকিৎসা দেয়া অবস্থায় নীলগাইটি মারা যায়। হরিপুর থানার এ আই জলিলুর রহমান জানান ধরার সময় পর্যাপ্ত পরিমাণ জখম হওয়ায় এবং অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই হয়তো নীলগাইটি মারা গেছে।

হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম নীলগাই উদ্ধারের সত‍্যতা স্বীকার করে বলেন সাথে সাথে উপস্থিত কারিগাও বিজিবি’র নিকট নীলগাইটি হস্তান্তর করা হয়েছে।