ধামরাইয়ে শীতার্তদের মাঝে স্বপ্ন ডানা পরিবারের পক্ষ থেকে কম্বল বিতরণ।

মোঃ সম্রাট আলাউদ্দিন, ধামরাই(ঢাকা)থেকেঃ-ধামরাই উপজেলায় স্বপ্নডানা পরিবার একটি সেচ্ছাসেবী সংগঠন। স্বপ্ন ডানা পরিবারের এ যাবত কালীন নানা উদ্যোগ সব শ্রেনীর মানুষের কাছে প্রশংসনীয়, তারই ধারাবাহিকতায় স্বপ্ন ডানা পরিবার অসহায় মানুষদের মাঝে কম্বল বিতরণ করে যাচ্ছে।

কথায় আছে ‘কারো পৌষ মাস, কারো সর্বনাশ’। শীতকাল ধনীদের কাছে অনেক সুখকর সময় মনে হলেও দুস্থ অসহায় ‍মানুষের কাছে সর্বনাশই।শীতকাল এলেই ধনী বা মধ্যবিত্তরা বাহারি ডিজাইন ও নানা রঙের শীতের পোশাক কেনার ধুম পড়ে যায়।

আর যাদের সামান্য একটি শীতের পোশাক কেনার সামর্থ্য নেই, তাদের কাছে শীতকাল মানেই সর্বনাশ। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়ালো স্বপ্ন ডানা পরিবার।

এই সংস্থা হতে ধারাবাহিক ভাবে ঘুরে ঘুরে সমাজের অসহায় মা বাবা ও মানসিক ভারসাম্যহীন, নিরীহ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন কার্যক্রম সম্পন্ন করে যাচ্ছে, স্বপ্নডানার সামান্য প্রচেষ্টায় উপস্থিত হয়ে অসহায় মানুষের মাঝে কম্বল বিতরন করেছেন উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রধান নুর রিফফাত আরা ও ধামরাই থানা ওসি আতিকুর রহমান। স্বপ্ন ডানা পরিবারের সভাপতি শাহরিয়ার ফেরদৌস বলেন,আমরা আপনাদের ঘরের সন্তান,এই শীতে অসহায় মানুষ অমানবিক কষ্ট করবে, তা মেনে নেয়া যায় না। উনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা উনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি , এখানে অনেক দরিদ্র, বয়স্ক ও ছিন্নমূল জনগোষ্ঠী পর্যাপ্ত শীত বস্ত্রের অভাবে কষ্ট পাচ্ছেন। জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গ নির্বিশেষে বৈষম্যহীনভাবে আত্মমানবতার সেবায় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন এবং এরকম কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দেন।

তারা সমাজের সবাইকে এ ধরনের মানবিক কাজে সক্রিয় সহযোগিতা করার আহবান জানান।এবং তিনি স্বপ্নডানার সকল উপদেষ্টা, শুভাকাঙ্ক্ষী ও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।