মাগুরার শ্রীপুরের চরমহেশপুর গ্রাম থেকে বিকাশ প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে পিবিআই

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি :মাগুরা জেলার শ্রীপুর উপজেলার চরমহেশপুর গ্রাম থেকে বুধবার সন্ধ্যায় বিপ্লব শেখ (২৫) নামে এক বিকাশ প্রতারক চক্রের সক্রিয় সদস্যকে আটক করেছেন যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা। আটককৃত যুবক ঔই গ্রামের মোহাম্মদ আলী শেখের পুত্র।

বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পিবিআই বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন পত্রিকায় বিকাশে প্রতারণার সংবাদ দেখে যশোর পিবিআই অনুসন্ধান শুরু করেন। অনুসন্ধান চলাকালে সাদমান আকিব হৃদয়সহ চারজনকে গ্রেফতার করে পুলিশ।

গত ২২ মার্চ যাশোর কোতোয়ালি মডেল থানায় বিকাশ প্রতারণা সংক্রান্ত একটি মামলা করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা যশোর পিবিআই এর এস,আই দ্বৈপায়ন মন্ডলের নেতৃত্বে বুধবার বিপ্লব শেখকে তার নিজ বাড়ি হতে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন ও চারটি বিভিন্ন কোম্পানির সিম কার্ড উদ্ধার করা হয়। পরে তাকে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে হাজির করলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বিপ্লব শেখ জিজ্ঞাসাবাদে জানিয়েছে, যশোর, মাগুরা, ঝিনাইদহ, ফরিদপুর, রাজবাড়ী, ঢাকা, কুষ্টিয়া, খুলনা, বরিশালসহ বিভিন্ন শহরে তাদের প্রতারণা চক্রে ৪০ থেকে ৫০ জন সদস্য আছে। বিকাশ সদর দপ্তর ও বিকাশের এজেন্ট সেজে প্রতারণার মাধ্যমে বিভিন্ন মানুষের বিকাশ একাউন্টের টাকা হাতিয়ে নেয়া তাদের মূল উদ্দেশ্য ছিল। এ কাজের কাজের সাথে তার পরিবারের ঘনিষ্ঠ আরো দু- একজন সদস্য ছাড়াও ওই গ্রামের একাধীক যুবক জড়িত রয়েছে বলেও এলাকাবাসী জানান।