মাগুরার শ্রীপুরে করোনা টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

আশরাফ হোসেন পল্টু, মাগুরা প্রতিনিধি: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল রবিবার সকালে মাগুরার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল,দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কাননসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স টুম্পা ও আফিফা খাতুনের টিকাদান কার্যক্রম পরিচালনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান প্রথমেই নিজেকে করোনা টিকা গ্রহন করে উপস্থিত সবাইকে এটি গ্রহনের জন্য আহবান জানান। এভাবে পর্যায়ক্রমে ইপিআই টেশনিশিয়ান তুষার কান্তি ঢালী ও আমলসার ইউনিয়নের সিএইচসিপি লিখনুজ্জামান টিকা গ্রহন করেন ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান জানান, এ পর্যন্ত উপজেলার প্রায় ৩ শতাধীক ব্যক্তি নিবন্ধন করেছেন । সরকারি বরাদ্ধ অনুযায়ী পর্যায়ক্রমে সবাইকে এ টিকা প্রদান করা হবে । এছাড়াও এ কার্যক্রমে সহযোগিতা করার জন্য উপজেলার ৪৪ জনকে স্বেচ্ছাসেবক হিসেবে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে ।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল শ্রেণির লোককে টিকা দানের আওতায় আনা হবে । ইতিমধ্যেই সকলেই স্বতঃস্ফূর্তভাবে নিবন্ধনে অংশগ্রহন করতে শুরু করেছেন । যারা টিকা গ্রহন করেছেন তাদের মধ্যে এখন পর্যন্ত কোন পার্শ্বপ্রতিক্রিয়া পরিলক্ষিত হয়নি । যেকারনে সবাই এটি গ্রহন সানন্দে গ্রহন করবেন।