মাগুরার শ্রীপুরে দুস্থদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি ঃ মাগুরার শ্রীপুরে শুরু হয়েছে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি । গতকাল মঙ্গলবার সকালে উপজেলার দারিয়াপুর বাজারে দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর নির্দেশে খাদ্য অধিদপ্তর পরিচালিত ১০ টাকা কেজি দরে ওএমএস-এর চাল বিক্রি শুরু হয়েছে । সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধে চলছে ২০ দিনের সাধারণ ছুটি । বন্ধ রয়েছে সরকারী অফিসসহ ব্যবসাপ্রতিষ্ঠান ।

এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন শতশত ছিন্নমূল,অতিদরিদ্র শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষ । যারা অঘোষিত লকডাউনে ক্ষতিগ্রস্থ । তাদের জন্য আজ সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে ১০ টাকা কেজি দরের চাল । সামাজিক দুরুত্ব বজায় রেখে চলছে চাল সংগ্রহ । সপ্তাহের রবি,মঙ্গল ও বুধবার তিনদিন সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে এ কার্যক্রম। উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৮টি ইউনিয়নে ইতিপূর্বে নিয়োগকৃত ২২জন ডিলারের মাধ্যমে ২শত ৭৪ মেট্রিকটন চাল বিতরণ করা হবে ।

৫নং দারিয়াপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ ওয়াসিম আকরাম জানান, দারিয়াপুর ইউনিয়নের হতদারিদ্রদের জন্য ২৬ হাজার ৪শত ৬০ কেজি বরাদ্ধকৃত চাল ৮শত ৮২ জন কার্ডধারী প্রত্যেকে ১০ টাকা দরে ৩০ কেজি চাল কিনতে পারবেন ।