রাজাপুরে স্কুল শিক্ষকের বসতঘর,ও গবাদি পশু আগুনে পুড়ে ছাই

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার উত্তর শুক্তাগড় গ্রামের স্কুল শিক্ষক এসকেন্দের ফরাজির বসতঘর অগ্নিকান্ডে পুড়ে ছাই । ০২/০৪/২০২১ইং তারিখ বুধবার সকালের এ ঘটনায় আগুনে পুড়ে বসতঘর ছাই হয়ে গেছে।

এসকেন্দার ফরাজি শুক্তাগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত। ওই বসতঘরে এসকেন্দার ফরাজি ও তার ভাই মোহাম্মদ আলী ফরাজির পরিবার বসবাস করতো।

এ ব্যাপারে মোহাম্মদ আলী ফরাজির ছেলে নজরুল ইসলাম ফরাজি জানান, সকালে ঘরের লোকজন পাশের এক ঘরে নাস্তা খাওয়ার জন্য যায়। তবে নজরুল ঘরেই ছিলেন। এসময় তার চাচা এসকেন্দার ফরাজি ও তার পরিবারের লোকজন যে পাশে থাকতো, ওই পাশ থেকে প্রচন্ড ধোয়া বের হতে দেখে তিনি ছুটে যান। কিন্তু মূর্হর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ঘরে থাকা সোনার গহনা, টাকা ও আসবাবপত্র পুড়ে যায় ছাই হয়ে যায়। আগুনে পুড়ো কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে যানা যায়।

তবে কিভাবে আগুন লাগলো তা নিশ্চিত করে বলতে পারেননি নজরুল। প্রাথমিকভাবে ধারনা করছেন বিদ্যুতেরশর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হতে পারে । স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এলেও কোন কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। এমনকি গৃহপালিত পশু রক্ষা করা সম্ভব হয়নি।

রাজাপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান সাদিকুর রহমান জানান, খবর পেয়ে রাজাপুর ও কাউখালি ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে যায়। আশপাশের ঘরগুলো রক্ষা করা গেলেও ওই ঘরটি পুড়ে যায়। আগুন লাগার কারন জানা যায়নি, তবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ধারণা করা যায় ।