রাণীশংকৈলে আরো ২ জেএমবি’র সদস্য আটক

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল থানা পুলিশ নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র আরো দুই সদস্যকে আটক করেছে।

সোমবার ১২এপ্রিল মধ্যরাতে উপজেলার ভরনিয়া ডেহট এলাকা থেকে তাদের আটক করা হয়।

থানা পরিদর্শক (ওসি) এস এম জাহিদ ইকবাল মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করে বলেন, আটক দুইজন পুরাতন জেএমবি সদস্য।

থানা পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ শেখ মুঠোফোনে জানান, রংপুরের গঙ্গাচড়া থানার মহুভাষা জুম্মাপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে আব্দুল কাফি (২৭) ও কুড়িগ্রাম জেলার নলেয়া ব্যাপারী মোড় মহল্লার জাহাঙ্গীর হোসেনের ছেলে হযরত আলী (২১) কে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তারা দুজনেই পুরাতন জেএমবির সদস্য। এর আগে গত ১৭ মার্চ রানীশংকৈলে অস্ত্রসহ দুই জেএমবি সদস্য আটকের মামলার এ দুজনও এজাহারভুক্ত আসামি ছিল।

পুলিশ কর্মকর্তা আব্দুল লতিফ শেখ আরও জানান, মূলত এরা এখানে এসেছিল ইতিমধ্যে আটককৃতদের বিষয়ে কি করণীয়, তাদের সংগঠনকে গতিশীল করা ও নাশকতামূলক কর্মকান্ড চালিয়ে সরকারকে বেকায়দায় ফেলার নীলনকশা করতে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, গত মার্চ মাসের ১৭ তারিখে ৩ টি আগ্নেয়াস্ত্র ৫ রাউন্ড গুলি, জেহাদী বই ও মোবাইল সেট সহ নিষিদ্ধ ঘোষিত জেএমবির সামরিক শাখার ২ সদস্য এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (১৮) কে গ্রেফতার করে রাণীশংকৈল থানা পুলিশ।গ্রেফতারকৃতরা দুজনে সহোদর ভাই ছিলেন।

ঐ ঘটনায় রানীশংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়। আজকের আটকৃকতরা ওই মামলার পলাতক আসামী ছিলেন ।