রাণীশংকৈলে কৃষক লীগের কৃষকের ধান কাটা কর্মসূচির উদ্বোধন

হুমায়ুন কবির, রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ গত বছরের মতো এবারও কৃষকের ধান কেটে গোলায় তুলে দেয়ার কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ কৃষক লীগ।

এরই অংশ হিসাবে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শনিবার
( ৩ ডিসেম্বর) দুপুরে এক কৃষকের ধান কেটে দেয়ার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন, ঠাকুরগাঁও জেলা আ.লীগ সহ-সভাপতি ও সাবেক সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা ।

রাণীশংকৈল উপজেলা কৃষক লীগের সভাপতি বাবর আলী ও সাধারণ সম্পাদক দিগেন্দ্রনাথ রায়সহ কৃষকলীগের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতাকর্মিরা উপজেলার বাচোর ইউনিয়নের টেকিয়া মহেষপুর এলাকার কৃষক তফিজুল ইসলামের ক্ষেতের পাকা ধান কেটে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ সময় স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাবেক এমপি সেলিনা জাহান লিটা বলেন, ”প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশক্রমে কৃষকলীগ নেতাকর্মীরা সারাদেশে কৃষকের ধান কেটে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কৃষকলীগ সাধারণ সম্পাদকের বার্তা পেয়ে রানীশংকৈল কৃষকলীগ এ উপজেলায় কৃষকের ধান কাটছে। এমন মহান উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। কৃষকলীগ নেতাকর্মীরা এলাকার কৃষকদের পাশে সবসময় থাকবেন আমি এ প্রত্যাশা করি।” উপজেলা কৃষকলীগের সভাপতি বাবর আলী বলেন,’ আমাদের কৃষক বান্ধব সরকারের কৃষি ও কৃষকের প্রতি বিশেষ দৃষ্টি ও আন্তরিকতা রয়েছে।

তাই আমরা কর্মসূচির ধারাবাহিকতায় এ উপজেলায় কৃষকের ধান কেটে দিচ্ছি। আমরা সব সময় কৃষকদের পাশে আছি।”

প্রসঙ্গতঃ এবছর এলাকায় আমন মৌসুমে কৃষকরা বিঘা প্রতি ধানের ২০ থেকে ২২ মন ফলন পেয়েছেন। এ ধান প্রতি মন ১১০০ থেকে ১২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।