রাণীশংকৈলে নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত

হুমায়ুন কবির, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বাদ পড়া তিন ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত সাধাররণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে হলরুমে তাদের শপথবাক্য পাঠ করান ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ।

এ সময় সহকারী কমিশনার(ভূমি) ইন্দ্রজিৎ সাহা,নির্বাচন কর্মকর্তা নূর এ আলম, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, জীতেন্দ্রনাথ বর্মণ, মতিউর রহমান মতি, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও ফারুক হোসেন, মোবারক আলী, উপস্থিত ছিলেন। এছাড়াও সাংবাদিক সফিকুল ইসলাম শিল্পী, হুমায়ুন কবির, প্রেসক্লাব সম্পাদক আজাদ আলী ও মাহাবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ইউএনও স্বাগত বক্তব্য দেন। এরপরই তিনি উপস্থিত সকল ইউপি সদস্যদের লিখিত শপথ বাক্য পাঠ করান।

শপথ গ্রহণের পর ইউএনও ইউপি সকল সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা আজকে জনগনের প্রত্যক্ষ ভোটে জনপ্রতি নির্বাচিত হয়েছেন। আপনাদের দায়িত্ব অনেক। সে দায়িত্ব যথাযথভাবে পালন করে আপনারা সংশ্লিষ্ট ওয়ার্ডের জনগনকে সেবা দিয়ে যাবেন।

তবে, আমি গুরুত্ব দিয়ে বলছি, আপনাদের প্রথম গুরুত্বপূর্ণ কাজ হলো জন্ম ও মৃত্যু সনদপ্রদান নিশ্চিত করা।’

ইউপি সদস্যদের মধ্যে বক্তব্য দেন- বাচোর ইউপির সদস্য তুফান শরী, হোসেনগাও ইউপির তফিজুল ইসলাম ও তার মেয়ে পেয়ারা খাতুন, হামিদুর রহমান এবং আলাউদ্দিন প্রমুখ।

তারা সবাই তাদের বক্তব্যে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন স্বচ্ছ ও সঠিক হয়েছে বলে উল্লেখ করেন।

প্রসঙ্গত: গত ২৭ জুলাই রাণীশংকৈল উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে বাদ থাকা তিনটি ইউনিয়ন পরিষদে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।