রাণীশংকৈলে পৌরশহর পরিষ্কার পরিছন্ন অভিযানে ঝাড়ু হাতে ইউএনও

হুমায়ুন কবির, রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ “পরিস্কার পরিচ্ছন্ন থাকি, সুস্থ সবল পরিবেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে ১ জানুয়ারি শুক্রবার নতুন বছরের শুরুতেই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন।

এ উপলক্ষে এদিন সকালে সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে উপজেলা চত্বর থেকে এ অভিযানের কার্যক্রম শুরু করা হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরশহরে পায়ে হেটে রাস্তা পরিস্কার ও রাস্তার দু’পাশের দোকানদারদেকে ময়লা আর্বজনা অপসারন করতে অনুরোধ করেন। সেইসাথে পৌরশহরের মূল সড়কে যত্রতত্রভাবে গাড়ি পারকিং বন্ধ, রাস্তার পাশে দোকানদারদের মালামাল ফুটপাতে রাখা বন্ধ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবিরের নেতৃত্বে এ অভিযানে অংশগ্রহণ করেন, সাবেক এমপি ও জেলা আ’লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা, আ’লী সভাপতি সইদুল হক, ভাইসচেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম প্রমুখ। একই অভিযানে ভ্রাম্যমাণ আদালতে সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা অস্বাস্থ্যকর পরিবেশে মাংস বিক্রির দায়ে একটি গরুর কসাইকে, মাস্ক বিহীন একটি গাড়ির কয়েকজন যাত্রীকে এবং দুটি মোটর সাইকেলে মাস্ক বিহীন ৬ জন আরোহীকে বিভিন্ন অপরাধে মোট ২৫০০ টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।