রাষ্ট্রের মুল্যবাদ সম্পদ চুরীকরা হোতাদের আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা-তিতাস গ্যাস কতৃপক্ষ।

বিপ্লব,সাভার ঃ সাভারে চলতি বছরে অবৈধ গ্যাস সংযোগ নেওয়ার অভিযোগে সাভার ও আশুলিয়া থানায় অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে প্রায় ১০ টি মামলা দায়ের করেছেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। ১০ টি মামলায় শতাধিক অবৈধ গ্যাসসংযোগীকারীকে আসামী করা হয়।

এসব মামলায় বেশ কয়েকজন আসামীকে আটক করলেও রাষ্ট্রের মুল্যবাদ সম্পদ চুরীকরা হোতাদের আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলে অভিযোগ করেন তিতাস গ্যাস কতৃপক্ষ।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম বলেন,চলতি বছর জানুয়ারী থেকে সেপ্টেম্বর পর্যন্ত সাভার আশুলিয়া থানার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ নেওয়ার অভিযোগে কয়েক’শ বাড়িওয়ালাকে আসামী করে মামলা দায়ের করা হয়। এসময় মামলায় আসামী করা হয় অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার মুলহোতাদেরকেও।

এসময় মামলায় বেশ কয়েকজন অবৈধ গ্যাস সংযোগকারীদের আটক করলেও মুলহোতাদের আটক করতে পারেনি থানা পুলিশ। যার ফলে এসব মামলায় অবৈধ গ্যাস সংযোগকারী জামিনে বের হয়ে এসে আবারও অবৈধ গ্যাস সংযোগ দিয়ে টাকা হাতিয়ে নেয় বিভিন্ন বাড়িওয়ালাদের কাছ থেকে। নিম্ন মানের পাইপ দিয়ে এসব অবৈধ গ্যাস সংযোগ নেওয়ার ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেছে এসব এলাকায় দগ্ধ হয়ে মারা যাচ্ছে নিরিহ লোকজন।

তিতাস গ্যাস কতৃপক্ষ বলছে, অবৈধ গ্যাস সংযোগকারীরা প্রভাবলাশী হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটু বেগ পেতে হয় একেকটি পয়েন্ট থেকে সাত থেকে আট বার করেও অবৈধ গ্যাস লাইন কেটে দেওয়া হবে আবারও রাতের আধারে অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে বিভিন্ন বাড়িতে। এসব এলাকায় বিভিন্ন বাড়ির পাশাপাশি বিভিন্ন কারখানায়ও নেওয়া হচ্ছে অবৈধ গ্যাস সংযোগ। যার ফলে সরকার রাজস্ব হারাচ্ছে।

এদিকে আজ সকালে আশুলিয়ার পুকুরপাড় এলাকার বিভিন্ন বাসাবাড়ির প্রায় এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কতৃপক্ষ।

এবিষয়ে সাভারের সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেছেন,সাভার ও আশুলিয়ায় যারা অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে তাদেও বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে কাউকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ সাভার ও আশুলিয়ায় অনুসন্ধ্যানে যানা গেছে এখনো বিভিন্ন বাড়িতে প্রায় ৮০ হাজার অবৈধ গ্যাস সংযোগের চুলা জ্বলছে ।

এলাকাবাসী অবিলম্বে এসব এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করে অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছেন।