রাসিক এর জেল হত্যা দিবস যথাযথ মর্যাদায় পালনে বিভিন্ন কর্মসূচি

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরোঃ ৩রা নভেম্বর জেল হত্যা দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

গৃহীত কর্মসূচি পালনের মাধ্যমে শ্রদ্ধার সাথে স্মরণ করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর মহান মুক্তিযুদ্ধের সংগঠক শহীদ তাজউদ্দিন আহমদ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী ও শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানকে।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩ নভেম্বর সকাল ৯টায় স্বাস্থ্যবিধি মেনে নগর ভবন চত্বর থেকে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর মাজার পর্যন্ত মৌন র‌্যালি করা হবে। এরপর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের কবরে পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করবেন মেয়র ও কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং কর্মচারী ইউনিয়ন। এরপর সেখানে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতাসহ সকল শহীদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ১০টায় নগরভবন ওয়ান স্টপ বুথ চত্বরে রক্তদান কর্মসূচির আয়োজন করা হবে। কর্মসূচির উদ্বোধন করবেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সকাল ১০টা ১৫ মিনিটে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বাদ জোহর সোনাদিঘী জামে মসজিদ ও নগরভবন ওয়াক্তিয়া মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও বাদ জোহর মহানগরীর সকল ওয়ার্ড সমূহের মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। নগর ভবনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ছবিসহ শোকসম্বলিত বড় ব্যানার টাঙানো হয়েছে। উল্লেখিত কর্মসূচিতে মহানগরবাসীকে অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।