শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হলো জাহানারা জামানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হলো জাহানারা জামানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সহর্ধমিণী ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের মা এবং বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণার দাদী জাহানারা জামানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন পরিবারবর্গ। বুধবার দুপুরে মহানগরীর কাদিরগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানা গেছে, জাহানারা জামানের দ্বিতীয় মৃত্যুবাষির্র্কীতে বুধবার সকালে মরহুমার সুযোগ্য সন্তান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বাসভবনে কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর দুপুরে মরহুমার কবরে পরিবারবর্গের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। প্রথমে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সুযোগ্য সন্তান, কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম সদস্য, মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, তাঁর সহর্ধমিণী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, জাহানারা জামানের নাতনি ও মেয়রকন্যা বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা এবং মাইশা সামিহা জামান শ্রেয়া মরহুমার কবের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর মেয়র ও পরিবারের অন্যান্য সদস্যদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মেয়র ও পরিবারের সদস্যবৃন্দ এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

কবরে শ্রদ্ধা নিবেদনের পর শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার এবং জাহানারা জামানের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, মেয়র এইচএম খায়রুজ্জামান লিটনের চাচাতো ভাই এএইচএম সাদেকুজ্জামান টিপু, এএইচএম নুরুজ্জামান হ্যাপি, এএইচএম ওয়াহিদুজ্জামান, এএইচএম ওয়াহিদুর নবী অনু, চাচাতো ভাই এবিএম হাবিবুল্লাহ ডলার, এবিএম শহীদুল্লাহ পলাশ, ভাজিতা আবুল বাসার মো. তাজউদ্দিন বিন্দু, হাসাইন মুক্তাকিম বিশ^াসসহ অন্যান্য সদস্যবৃন্দ

আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, নাইমুল হুদা রানা, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনারসহ মহানগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

অন্যদিকে, মত্যৃবার্ষিকী উপলক্ষ্যে বাদ জোহর এতিমখানায় খাবার বিতরণ করা হবে। এছাড়া বাদ আসর রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আর বাদ মাগরিব রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহানগর কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।