সাভারের রাজফুবাড়ি শোভাপুর এলাকায় সিঙ্গার ওয়্যারহাউস গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড (ভিডিও)

বিপ্লব,সাভারঃ রাজফুবাড়িয়া সিঙ্গার ওয়্যারহাউসে গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে । আগুন নিয়ন্ত্রণ করেছেন ,ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

ঢাকার সাভারে রাজফুলবাড়িয়া শোভাপুর এলাকায় সিঙ্গার ইলেকট্রনিক্সের একটি ওয়্যারহাউসে (গোডাউন) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকাল ৮টা ২০ মিনিটের দিকে রাজফুলবাড়িয়ার সভাপুর এলাকায় ওই ওয়্যারহাউসের এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস, ডিইপিজেড ফায়ার সার্ভিস ও হেমায়েতপুরের চামড়া শিল্প নগরী থেকে মোট ১১ টি ইউনিট অগ্নিনির্বাপণে কাজ করছে। এদিকে এ ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়ায় প্রচন্ড যানজটের সৃষ্টি হয়েছে ।

প্রাথমিক ভাবে জানা গেছে, সাভারের সিঙ্গার কোম্পানির এই কারখানায় এয়ার কন্ডিশন (এসি) গোডাউনের কাজে ব্যবহৃত হতো বলে জানাযায়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফায়ার সার্ভিস কমান্ডার আব্দুল আলিম বলেন বলেন, সকাল ৮ টা ৪৫ মিনিটের দিকে রাজফুলবাড়িয়া শোভাপুর এলাকায় সিঙ্গার ইলেকট্রনিক্সের একটি ওয়্যারহাউসের গোডাউনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আমরা তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছি ।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের ১১ টি, ডিইপিজেডের তিনটি ও চামড়া শিল্পনগরীর দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের তীব্রতা অনেক। তবে স্থানীয়রা প্রত্যক্ষদর্শীরা জানান পাওয়ার হাউজের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটিতে শর্ট সার্কিটের কারণে এই আগুনের সূত্রপাত হয় ।

তাৎক্ষণিকভাবে আগুনের ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি । আগুন নিয়ন্ত্রণের পর বিস্তারিত জানা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

এ বিষয়ে এডিশনাল এসপি শহিদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে, নিয়ন্ত্রণ শেষে ক্ষতির পরিমাণ জানা যাবে ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সাভার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, কাজী মাইনুল ইসলাম, ট্যানারি ফাঁড়ি ইনচার্জ জাহিদুল ইসলাম পিপিএম বার, সাভার থানা ওসি তদন্ত মোঃ কামাল হোসেন সহ আরো অনেকেই ।