সাভারে ইতালি প্রবাসীকে গুলি করে টাকা ছিনতায়ের ঘটনায় আটক ৩

শনিবার (৭ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর অপারেশন অফিসার ও সিনিয়র এএসপি সাজেদুর রহমান সজল। এর আগে শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে সাভারের বিরুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোস্তাফিজুর রহমান, বারেক সিকদকার ও নাসির। তাদের গ্রামের বাড়ি বরিশাল জেলায়। ভুক্তভোগী প্রবাসী মোহাম্মদ আমানুল্লাহ (৪০) ঢাকার কেরানীগঞ্জ থানার সিরাজনগর বটতলী এলাকার সিদ্দিক আলীর ছেলে।

র‌্যাব জানায়, গত ২৮ অক্টোবর বেলা সাড়ে ১০ টার দিকে ইসলামী ব্যাংক আমিনবাজার শাখা থেকে ৫ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে বাড়ি ফেরার সময় আমিনবাজার এলাকার তুরাগ ব্রিজের (লোহার ব্রীজ) কাছে ছিনতাইকারীর কবলে পরেন প্রবাসী আমানুল্লাহ। এসময় তাকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে তার ৫ লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। এ সময় ওই প্রবাসী গুলিবিদ্ধ হন। এ ব্যাপারে মামলা দায়ের হলে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের বিরুলিয়া থেকে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে র‌্যাব। এসময় ডাকাতিতে ব্যবহৃত একটি প্রাইভেটকার, পিস্তলসহ ১২ রাউন্ড গুলি ও ছুরি জব্দ করা হয়। এরা মূলত সংবদ্ধ ডাকাত দল। তারা বিভিন্ন ব্যবসায়ী ব্যক্তিদের টার্গেট করে থাকে।

র‌্যাব-৪ এর অপারেশন অফিসার ও সিনিয়র এএসপি সাজেদুর রহমান সজল জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকা থেকে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তারা ডাকাতি ও ছিনতাইয়ের সময় নির্দিষ্ট মোবাইল ও সিম ব্যবহার করে। ডাকাতি শেষে ফেলে দেয়। এই ঘটনায় তারা ১০ জন অংশ নেয় ও লুট করা টাকা প্রতিজনে ৫০ হাজার টাকা করে ভাগ করে নেয়। তাদের কাছ থেকে লুট হওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।