সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার চেষ্টা (ভিডিও)

সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় এক ইউপি সদস্যকে গ্রেপ্তারের ঘটনায় সংবাদ প্রকাশের জেরে সোহেল রানা (২৫) নামের এক সংবাদ কর্মীকে বেধরক মারধর করে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা।

রোববার দুপুরে সাভার উপজেলা পরিষদে এ ঘটনা ঘটে। এসময় হামলাকারীদের হাত থেকে রক্ষা পেতে ওই সংবাদকর্মী দৌড়ে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে আশ্রয় নেন।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর আহত সোহেল রানাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে সোহেল রানার অবস্থা আশঙ্কাজনক হওয়া তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগী সোহেল রানা দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার সাভার প্রতিনিধি হিসেবে কর্মরত।

ভুক্তভোগী সোহেল রানা জানায়, দুপুরে সংবাদ সংগ্রহের কাজে সাভার উপজেলা পরিষদে গেলে কিছু বুঝে উঠার আগেই ২০-২৫ জন দুর্বৃত্ত হামলা চালিয়ে আমাকে হত্যার চেষ্টা চালায়। একপর্যায়ে হামলাকারীরা ছুড়ি দিয়ে আঘাতের চেষ্টা করলে দৌঁড়ে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে আশ্রয় নেই। পরে বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ গিয়ে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাঈনুল ইসলাম বলেন, হামলার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠানো হয়েছে। এসময় ওই সংবাদ কর্মীকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপজেলা পরিষদের ভিতরে সংবাদ কর্মীর উপর হামলার বিষয়ে জানতে চাইলে ঢাকা জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, উপজেলা পরিষদের ভিতরে সংবাদ কর্মীর উপর হামলা এটা অত্যন্ত দুঃখজন এবং নিন্দনিয় ব্যাপার। অতীতে দেশের উপজেলা পরিষদে এমন ঘটনা ঘটার কোন তথ্য নেই। এঘটনায় বিষয়টির সুষ্ঠ তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে হামলা, ভাঙচুর ও নারীদের শ্লীলতাহানির ঘটনায় ভুক্তভোগীর দায়ের করা মামলায় পাথালিয়া ইউপি সদস্য শফিউল আলম সোহাগসহ ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এঘটনার সংবাদ প্রকাশের পর থেকে সাংবাদিকদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও হত্যা হুমকি প্রদান করেন গ্রেপ্তার ইউপি সদস্যের ভাই শামীম ও তার অনুসারীরা। এর রেশ ধরেই রোববার দুপুরে ওই সাংবাদিকের ওপর হামলা করে তারা।