সামান্য বৃষ্টিতেই সাভার পৌরসভার ৬নং ওয়ার্ডের রাস্তার বেহাল দশা ।

স্টাফ রিপোর্টার: সাভার পৌর সভার ৬নং ওয়ার্ডের তালবাগ,দক্ষিণ দরিয়াপুর এলাকার রাস্তা গুলো অল্প বৃষ্টিতেই বেহাল দশায় পরিনত হয়েছে।

রাস্তাটি আধা কাঁচা পাকা হওয়ার কারনে সামান্য বৃষ্টি অথবা ভারী বৃষ্টি বা প্রাকৃতিক দূর্যোগের কারণে রাস্তাটি ভাঙ্গতে ভাঙ্গতে সংকীর্ণ হয়ে গেছে। ফলে ওই রাস্তা দিয়ে চলাচল করতে জনসাধারণকে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে ।

স্থানীয়রা জানায়,এসব এলাকার রাস্তা গুলো আগের থেকে ভাঙাচোরা সামান্য বৃষ্টি হলেই এই রাস্তাগুলো পানি দিয়ে ভরে যায় ফলে সাধারণ জনগণের পাশাপাশি ছোট-বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ কারনে এই সব এলাকায় বসবাসকারী চাকরিজীবী শিক্ষার্থী ও পথচারীদের চরম পড়তে হচ্ছে । রাস্তার প্রায় জায়গা ছোট-বড় গর্ত হওয়ার পাশাপাশি অনেক জায়গা ভেঙ্গে গিয়ে রাস্তাটি সংকীর্ণ হয়ে গেছে। ট্রেনগুলো ময়লার ভাগাড়ে পরিণত হয়ে বৃষ্টির পানি যাওয়া স্থানগুলো বন্ধ হয়ে, রাস্তাসহ এলাকার বিভিন্ন স্থানে পানি দিয়ে ভরে যায়। একারণে যানবাহন চলাচল করতে না পারায় , অন্য কোন বিকল্প পথ না থাকার করনে বৃষ্টির পানিতে পায়ে হেঁটেই চলাচল করতে হচ্ছে এসব এলাকার বাসিন্দাদের ।

এতেকরে একদিকে পানি জড়িত রোগ হওয়ার পাশাপাশি দুর্ঘটনার শিকার হচ্ছে এলাকাবাসী । এছাড়াও বৃষ্টি-বন্যার সময় দুর্ভোগের আর সীমাহীন কষ্ট যেন ওই এলাকায় বসবাসকারী মানুষের নিত্যদিনের সঙ্গী বলে জানায় স্থানীয় বাসিন্দা দিলু মিয়া,ফালান,পলাশ ও আতিক,।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,সাভার পৌর এলাকার ৬নং ওয়ার্ডের উপজেলা গেট হইতে মহিলা কলেজ পর্যন্ত, তালবাগ কবরস্থান রোড় ও দক্ষিণ দরিয়াপুর মহল্লার বিভিন্ন রাস্তায় বৃষ্টির পানিতে ডুবে, চলাচলের চলাচলের অনুপযোগী হয়ে ওঠেছে জনসাধারনের ।

তবে এইসব এলাকার রাস্তা গুলো সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত ব্যাবস্থা নিবেন এমনটাই প্রত্যাশা করেছেন স্থানীয় সচেতন মহল।

যদিও দীর্ঘদিন যাবত সাভার পৌর এলাকার ৬নং ওয়ার্ডের তালবাগ ও দক্ষিণ দরিয়াপুর এলাকার বাসিন্দারা দীর্ঘদিন যাবত রাস্তা ও ড্রেনগুলো সংস্কার করণের দাবি করে আসলেও তেমন কোন সুফল মেলেনি।

স্থানীয় বাসিন্দা মাসুদ, হাবিব ,জাহাঙ্গীর বলেন আমাদের মহল্লার খানাখন্দ ভাঙ্গাচোরা রাস্তা ও ড্রেনগুলো দীর্ঘ দিনের অচলাবস্থা চোখে পড়লেও এড়িয়ে চলেন সংশ্লিষ্ট কর্তা ব্যাক্তিরা, ফলে মানুষের নানাবিদ সমস্যা সৃষ্টি হচ্ছে। ইতিপুর্বে ঝুকি নিয়ে রিক্সা, সাইকেল , মটরসাইকেল,অটো চলাচল করলেও বর্তমানে অনেক কষ্টে কোন রকমে চলাচল করছি ।

ভারী বৃষ্টির কারণে এইসব এলাকার রাস্তার কার্পেটিং উঠে ড্রেন ভাঙ্গনের ফলে গার্মেন্টস শ্রমিক চাকরিজীবী ওকে শিক্ষার্থীদের যাওয়া-আসা ছাড়াও জরুরী পণ্য পরিবহনে মারাত্মক অসুবিধায় পড়েছেন এইসব এলাকার জনসাধারণ।

এমতাবস্থায় এই মহল্লার রাস্তা ও ড্রেনগুলো দ্রুত মেরামত করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।