সিংগাইরে গার্মেন্টস শ্রমিক ও কর্মচারীদের মধ্যে সংঘর্ষ আহত-৫ (ভিডিও)

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জের সিংগাইর থানার ধল্লা ইউনিয়নের দক্ষিণ ধল্লা এলাকার বিন্নাডাঙ্গি বাসস্ট্যান্ডের পাশে, “এ্যাসপায়ার গার্মেন্টস লিমিটেড” এ শ্রমিক ও কর্মচারীদের মধ্যে সংঘর্ষ আহত ৫ জন ।

শনিবার (২৩ এপ্রিল) সকাল আনুমানিক ৮ টার দিকে এই ঘটনাটি ঘটে। এ সময় প্রায় ২ ঘন্টা সিংগাইর মানিকগঞ্জ সড়কটি বন্ধ থাকায় জনসাধারণ ছিল চরম ভোগান্তিতে ।

আহতরা জানান, সকালে তারা প্রতিদিনের মতো কর্মস্থলে যোগ দিলে , হঠাৎ করেই বেশ কয়েকটি লাইনের ফ্লোর ইনচার্জ আহতদের অকথ্য ভাষায় গালাগালি করলে , তার প্রতিবাদ করায়, বেশ কয়েকজনকে বেধম মারধর করা হয়, এদের মধ্যে আহতরা হলেন, প্যাকিংম্যান মজিদুল হক ,জাহিদুল , হেন্টেক ম্যান,ফাতেমা,রেসমা,রুপালী সহ আরো বেশ কয়েকজন ।

আহত ফাতেমা বলেন, সুপারভাইজার জাকির অকথ্য ভাষায় গালি গালাজ করে, আমি তার প্রতিবাদ করায় তিনি পাশে থাকা লোহার স্টেন দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন, এছাড়াও ফ্লোর ইনচার্জ আজিজ, রেজাউল ,মানিক আরো বেশ কয়েক জনকে মারধোর করতে থাকেন।

প্যাকিংম্যান মজিদুল হক ও জাহিদুল বলেন, তাহারা অকথ্য ভাষায় গালা গালি কললে, আমরা প্রতিবাদ করায় আমাদের কেও পিটিয়ে আহত করেন তারা । এছারা ও তাদের কোন নিয়ম কানুন নেই বললেই চলে, এখানে কনো ছুটি নেই, বলে জানান আহত ফাতেমা, তাছাড়াও মাতৃকালীন ছুটি দূরের কথা কেউ যদি গর্ভবতী হয় তাকে চাকরি থেকে বের করে দেয়া হয় বলেও জানান একজন ভুক্তভোগী নারী শ্রমিক ।

এছাড়াও নারী শ্রমিকদের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেওয়ার অভিযোগও আছে এই গার্মেন্টসের স্টাফদের বিরুদ্ধে, এছাড়াও ঠিক সময় মতো বেতন বোনাস না দেয়া বা বিশেষ সরকারি জাতীয় দিবস উপলক্ষ দিন ,বা ধর্মীয় কোন ছুটি দেননা বলেও জানান শ্রমিকেরা ।

ঘটনাস্থল পরিদর্শন করেন, মানিকগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুল রহমান। সিংগাইর এসপি সার্কেল রেজাউল হক, সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম মোল্লা ‌এসে ন্যায় বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে গার্মেন্টস এর পক্ষ থেকে কেউ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি ।