সিংগাইর থানার জামির্তা ইউনিয়নে একমাসে ৬০টির বেশি টিউবওয়েল চুরি, মানুষের মাঝে উৎকণ্ঠা।

স্টাফ রিপোর্টারঃ সিংগাইর থানার জামির্তা ইউনিয়নের বিভিন্ন এলাকায় এক মাসে অন্তত ৬০ টিরও বেশি টিউবওয়েল, টিউবওয়েলের মাথা ও ১২ টির বেশি পানির পাম্প চুরির ঘটনা ঘটেছে। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে উৎকণ্ঠা দেখা দিয়েছে।

জানা যায়, ইসমাইল , লুৎফর বিবি, আছর উদ্দিন , জাহিদ মিয়া, তোফাজ্জল হোসেন, মোঃ ফজলে করিম ,কহিলা তুলি গ্রামের আফাজ উদ্দিন সহ উত্তর বকচর থেকে প্রায় ২০টি , সুদখিরা এলাকা থেকে ১৫ টির বেশী, চন্দনপুর এলাকা থেকে প্রায় ১০ টি পানিশাইল এলাকা থেকে ৬ টি এবং জামির্তা ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আরো ২০টির ও বেশি টিউবওয়েল ও টিউবলের মাথা চুরির ঘটনা ঘটে ।

এ বিষয়ে স্থানীয়দের কাছ থেকে আরো জানা যায়, গত ২১ সেপ্টেম্বর জামির্তা ইউনিয়নের সুদখিরা এলাকায় হাতেনাতে বেশ কয়েকজনকে আটক করে স্থানীয়রা, কিন্তু স্থানীয় বেশ কয়েকজন সুপারিশে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয় নিয়ে ২৪ সেপ্টেম্বর শুক্রবার বসে মীমাংসা করার পায়তারা চালান একটি পক্ষ, চোরের পক্ষের কেউ না আসায় তার সমাধান করা সম্ভব হয়নি বলেও জানান স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ।
এনিয়ে এলাকাবাসীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে ।

উত্তর বকচরের চন্দনপুর এলাকার ভুক্তভোগী একজন জানান, এক শ্রেণির উঠতি বয়সী নেশাখোর যুবকরাই এ ঘটনা ঘটাচ্ছে। তারা টিউবওয়েলের মাথা চুরি করে ভাঙাড়ির দোকানে বিক্রি করে দেয়।

এ বিষয়ে জামির্তা ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে মামলার প্রস্তুতি চলছে ।