৫ দফা দাবি বাস্তবায়নের দাবীতে নাটোর চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও আখচাষীদের ফটক সভা অনুষ্ঠিত

মোঃ নাহিদুল ইসলাম নাহিদ (নাটোর প্রতিনিধি)ঃ শ্রমিক-কর্মচারীদের বকেয়া পরিশোধসহ ৫ দফা দাবি বাস্তবায়নে নাটোর চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও আখ চাষীফেডারেশনের ফটক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে দশটার দিকে নাটোর সুগার মিল গেটের সামনে এই ফটক সভা অনুষ্ঠিত হয়।

৫ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় বাংলাদেশ চিনি শিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী এই কর্মসুচি পালন করা হয়। ফটক সভায় বক্তব্য রাখেন, নাটোর সুগার মিল শ্রমিক- কর্মচারী ইউনিয়নের সভাপতি ফিরোজ আলী, সাধারণ সম্পাদক মনসুর রহমান, বাংলাদেশ আখ চাষী ফেডারেশনের সহ-সভাপতি মোসলেম উদ্দিন প্রামাণিক, সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিনসহ নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, চিনিকলে নিয়োজিত শ্রমিক-কর্মচারীরা ৫/৬ মাস ধরে বেতন পান না। ওই বকেয়া বেতনসহ সকল পাওনাদি এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের টাকা পরিশোধ করা, চিনিকল বন্ধের প্রক্রিয়া বন্দ, আসন্ন মাড়াাই মৌসুম ২০২০-২১ মৌসুমের পূর্বে যাবতীয় মালামাল সরবরাহ ,আখ উৎপাদনের স্বার্থে সার বীজ ও কীটনাশক সহ জরুরি উপকরণসমূহ সরবরাহ , আখ চাষীদের আখের পাওনা টাকা পরিশোধ করার দাবি তুলে ধরে দ্রæত সকল দাবি পূরণ করার আহ্বান জানান।