আজাইপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও পুরস্কার বিতরণ

1218

শামশুজ্জোহা বিদ্যুৎ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্যতম বিদ্যাপিঠ আজাইপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরীক্ষার্থীদের বিদায়, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নবীণ-বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বিদ্যালয় চত্বরে ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি মোঃ সামিউল হক লিটনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক কৃষিবিদ কামরুল আরেফিন বুলু।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহা. তৌফিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুল হাকিম, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর আনোয়ারা বেগম পলি, ১৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ মুকুল আলী, সেরাজুল ইসলাম জারজিস, মোঃ সিরাজুল ইসলাম।

এতে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম। আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ, মনজুর আহমেদ ট্রাস্ট্রের বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। শিক্ষা জাতির মেরুদন্ড। মেরুদন্ড ছাড়া যেমন কোন মানুষ চলতে পারেনা তেমনি শিক্ষা ছাড়া কোন জাতি চলতে পারেনা। তাই আমাদের সুশিক্ষা গ্রহণ করতে হবে। আমাদের সমাজ থেকে মাদক, সন্ত্রাস ,জঙ্গিবাদ ও সমাজের বোঝা বাল্যবিবাহ দূর করতে হবে।

তিনি ছাত্রীদের বাল্যবিবাহের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলার আহবান জানান। অনুষ্ঠানের সভাপতি সামিউল হক লিটন জানান, ছাত্রীদের এমন শিক্ষা গ্রহন করতে হবে যাতে তোমরা মানুষের মত মানুষ হয়ে গড়ে উঠতে পারো। তোমাদের দ্বারাই সমাজ থেকে বাল্যবিবাহ দূর করতে হবে। পরিবার থেকে বাল্যবিবাহ দিতে চায়লেও তোমরা তা রুখে দিবে।