মাগুরায় কালেক্টরেট সহকারীদের ৩ দিনের কর্মবিরতি সমস্যায় পড়েছেন সাধারণ সেবা গ্রহীতারা

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি : মাগুরায় কালেক্টরেট সহকারীদের ৩ দিনের কর্মবিরতি গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। কালেক্টরেট সহকারীদের পদ ও পদবী পরিবর্তনের দাবিতে গত ২০ জানুয়ারী থেকে প্রতিষ্ঠানটির প্রায় ১শ কর্মচারি ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতির ডাক দিয়েছে তারা। এতে সাধারণ সেবাগ্রহীতারা সমস্যায় পড়ছেন।

মাগুরা কালেকটরেট সমিতির সাধারণ সম্পাদক শাকের আহমেদ জানান, মাগুরা কালেক্টরেটসহ দেশের বিভিন্ন জেলায় কালেক্টরেট সহকারীদের দীর্ঘ ২০ থেকে ৩০ বছর যাবত কোন প্রকার পদোন্নতি বা পদ পরিবর্তন হচ্ছে না। এর ফলে তারা চাকরির বৈধ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

এ অবস্থায় সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে একাধিকবার চিঠি দেয়া হয়েছে। কিন্তু অদৃশ্য কারণে তাদের বৈধ দাবী পূরণ হচ্ছে না। অথচ একই সময়ে চাকরি নিয়ে সচিবালয়ের সহকারীবৃন্দ ৩ থেকে ৪টি পদোন্নতি পেয়ে গেছেন। গত ২০ জানুয়ারী থেকে ৪ পর্বে দুই ঘন্টা, তিন ঘন্টা, অর্ধ দিবসসহ নানাবিধ কর্মবিরতীর মাধ্যমে আন্দোলন কর্মসূচী পালন করে আসলেও সরকারের কোন পদক্ষেপ না দেখে আমরা ৩ দিনের পূর্ণদিবস কর্মবিরতী পালন করতে বাধ্য হচ্ছি। আশাকারি সরকার আমাদের ন্যায্য দাবী মেনে নিবেন।

এদিকে, জেলা প্রশাসনের বিভিন্ন দফতরে ঘুরে দেখা গেছে অফিসের নিচতলার বারান্দায় ব্যানার টানিয়ে চেয়ার পেতে বসে কর্মবিরতি পালন করছেন সহকারীবৃন্দ। অফিসের সহকারীদের অধিকাংশ টেবিল চেয়ার ফাঁকা পড়ে আছে। অনেক সেবাগ্রহীতা সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন।

শেফালী খাতুন নামে এক নারী এ প্রতিনিধিকে জানান, ডিসি অফিসের কর্মচারিরা আন্দোলন করছেন। একটি দরখাস্ত দিতে এসে শুনলাম সবাই আন্দোলন করছে। আমি দরখাস্ত না দিতে পেরে ফিরে যাচ্ছি। আমার মত অনেকেই সেবা থেকে বঞ্চিত হচ্ছে।