অচিরেই টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে । ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ।

তাবলিগ জামাতের বিভক্ত শীর্ষ নেতাদের মধ্যে ঐক্য স্থাপনের মাধ্যমে সকল ধরনের বিভক্তি দূর করে দলমত নির্বিশেষে অচিরেই রাজধানীর উপকন্ঠে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আবদুল্লাহ।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে কে বা কারা ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে মুসলমানদের ধ্বংস করার পায়তারা চালাচ্ছে। এ ষড়যন্ত্রের অংশ হিসেবে বাংলাদেশে তাবলিগ জামাতকে বিভক্ত করে মুসলমানদের ঐক্য বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে।

আজ (রোববার) সচিবালয়ে নিজ দফতরে তাবলিগ জামাতের বিভক্তি ও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়া ও না হওয়া নিয়ে উদ্ভুত পরিস্থিতি ও এর সমাধান সম্পর্কে জানতে চাইলে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শেখ মো. আবদুল্লাহ বলেন, ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী দুই-এক দিনের মধ্যে তার নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দলে ভারতের দেওবন্দ মাদ্রাসায় যাবেন। প্রতিনিধি দলে বিভক্ত দুই গ্রুপের শীর্ষ নেতারা ছাড়াও দেশের খ্যাতনামা আলেম ওলামারা থাকবেন।

ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে, আজ বিকেল ৩টায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে তাবলিগ জামাতের নেতাদের মধ্যে বিবাদমান সমস্যা ও ভারত সফর নিয়ে এক সভা অনুষ্ঠিত হবে। ধর্ম প্রতিমন্ত্রী ওই সভায় উপস্থিত থাকবেন।