আরটিভির সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে সাভার প্রেসক্লাবের উদ্যেগে মানববন্ধন ।

রাজধানীর মুগদায় একটি হাসপাতালে অনিয়মের সংবাদ সংগ্রহের সময় আরটিভির রিপোর্টার ও ক্যামেরাপারসনের উপর হামলার ঘটনায় সাভারে প্রেসক্লাবের উদ্যেগে , মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে সাভার প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদ কমসূচী পালন করে সাভারে কর্মরত সাংবাদিকরা। মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা জানিয়ে বিভিন্ন শ্রেনী-পেশার প্রতিনিধিরা অংশগ্রহন করেন।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকরা আজ বিভিন্ন স্থানে অনিয়ম দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলা-মামলার শিকার হচ্ছে ,যা কোন ভাবেই মেনে নেওয়া যায় না।

সম্প্রতি রাজধানীর মুগদায় আরটিভির সিনিয়র রিপোর্টার সোহেল রানা ও ক্যামেরাপারসন সায়মন ‘মুগদা মেডিকেল ও হাসপাতাল’ এর দূনীতির সচিত্র প্রতিবেদন সংগ্রহ করতে গেলে তাদের উপর হামলা চালায় হাসপাতাল কতৃপক্ষ।

চিহ্নিত হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য জোর দাবী জানানন উপস্থিত সাংবাদিক নেতারা। এধরনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ভবিষ্যতে যেন সাংবাদিকদের উপর হামলার পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে ব্যবস্থা নিতে সরকারের দৃষ্টি আকর্ষন করেন সাংবাদিকরা।

এসময় সাংবাদিকরা হুশিয়ারী উচ্চারন করে বলেন, অন্যথায় সাভার প্রেসক্লাবের পক্ষ ভবিষ্যতে আরও কঠোর কমসূচী দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকীব, সাধারন সম্পাদক গোবিন্দ আচায্য, সাভার পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও সাভার পৌর আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক নুরে আলম সিদ্দিকী নিউটন, বাংলাদেশ হিন্দু বোদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ঢাকা জেলার সাধারন সম্পাদক প্রদীপ দাস, লায়ন্স সুবীর সাহা, ৬নং ওয়ার্ড পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক বারেক মোল্লা, এনটিভির সিনিয়র রিপোর্টার জাহিদুর রহমান, ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার কামরুজ্জামান খান, বৈশাখী টিভির আব্দুল হালিম, এসএ টিভির রুপোকুর রহমান, সঞ্জীব সাহা, সেলিম আহমেদ, আজিম উদ্দিন, আরিফুর রহমান, রওশন আলম, তৌকির আহমেদ, নিউজ গার্ডেন সম্পাদক ফারুক, ফাহাদ ই আজম, যমুনা টিভির ওমান প্রতিনিধি হুমায়ুন কবির সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।