ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পেরে খুশি জানিয়েছেন সেখানকার ভোটাররা।

সারাদেশে ৬টি নির্বাচনী আসনে প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে। তারমধ্যে ঢাকা-৬ ও ঢাকা-১৩ আসনে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল আটটা থেকে। ইভিএমে ভোট দিতে কোনো সমস্যা হয়নি এবং সে পদ্ধতিতে ভোট দিতে পেরে তারা খুশি বলে জানিয়েছেন সেখানকার ভোটাররা।

৪০ বছর বয়সী ভোটার নুরুল হক চ্যানেল আই অনলাইনকে জানান, এই নিয়ে আমি ৪ বার জাতীয় নির্বাচনে ভোট দিয়েছি। তবে এবারই প্রথম ইভিএমে ভোট দিলাম। ভোট দিয়ে আমি খুশি। ইভিএমে ভোট দিতে কোন ঝামেলা নাই।

প্রথম বারের মতো ভোট দিলেন স্থানীয় তরুণী সুইটি। তিনি বলেন, ভোট দিতে পেরে আমার ভালো লাগছে। প্রথম ভোট, প্রথমবারের ইভিএমে, ইতিহাসের সাক্ষী হয়ে রইলাম। ভোটের পরিবেশে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

ঢাকা ১৩ আসনের পিসি কালচার হাউজিং পাবলিক স্কুল কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল বাছেদ জানান, ঠিক আটটাই তারা ভোট গ্রহণ শুরু করেন। কেন্দ্রে নৌকা ও হাতপাখা প্রতীকের পোলিং এজেন্ট পাওয়া গেলেও অন্যকোন প্রতীক বা দলের এজেন্টকে পাওয়া যায় নি। কেন্দ্রের নিরাপত্তায় উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ ও আনসার সদস্য রয়েছেন।

এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে ৬টি আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এগুলো হলো-ঢাকা-৬, ঢাকা-১৩, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ ও সাতক্ষীরা-২ আসন।