করোনা প্রতিরোধে মাস্ক ও সাবান বিতরণ করেন রাণীশংকৈল উপজেলা প্রশাসন

1212

হুমায়ুন কবির, রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে করোনা ভাইরাস বিস্তাররোধে বিনামূল্যে মাস্ক, সাবান, হ্যান্ড গ্লাভস ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেছে রাণীশংকৈল উপজেলা প্রশাসন। এ উপলক্ষ্যে ২৬ মার্চ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার পৌরশহর, গৌগর বাজার, কাতিহার, ফুটানি টাউন সহ বিভিন্ন এলাকায় ছিন্নমূল অসহায় ও দরিদ্রদের মাঝে এসব করোনা প্রতিরোধ পণ্য বিতরণ করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, ইউএনও মৌসুমি আফরিদা, স্যানিটারি ইন্সপেক্টর সারওয়ার হোসেন, প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা- কর্মচারীর নেতৃত্বে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ প্রসঙ্গে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে আজকের এ কার্যক্রম। তিনি আরো বলেন, করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন হতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় ও নিজ নিজ বাড়িতে থেকে এ রোগ থেকে নির্মূল হওয়া সম্ভব এবং সব সময় পরিস্কার পরিচ্ছন্নতা অবলম্বন করতে হবে। কারণ এটি একটি অত্যান্ত ক্ষতিকারক ও সংক্রামক ভাইরাস।

এ ব্যপারে ইউএনও বলেন, বিশ্বে নতুন আতঙ্ক এখন করোনা ভাইরাস। যেটি দ্রুত ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে বিশ্বের বিভিন্ন প্রান্তের অনেক মানুষ। এ ভাইরাসের প্রতিকারের চেয়ে প্রতিরোধ বেশি জরুরি। এ লক্ষ্যে কোম কোয়ারাইন্টেনে থাকাসহ বিভিন্ন এলাকায় সাধারণ জনগনের মাঝে মাস্ক, সাবান, হ্যান্ড গ্লাভস ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ কার্যক্রম পরিচালানা করা হয় ।

এছাড়াও সরকারি নির্দেশনা অনুযায়ী গতকাল থেকে প্রয়োজনীয় কিছু দোকান বাদে, সমস্ত উপজেলার বাকী সব দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।