জাবিতে ইতিহাস বিভাগের মাসব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের সমাপ্তি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: সমাপ্তি হলো মাসব্যাপী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত সুবর্ণজয়ন্তী ও তৃতীয় পুনর্মিলনী উৎসব।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল সড়ে ৯টায় র‌্যালির মাধ্যমে সমাপনী দিনের আয়োজন শুরু হয় ।

‘অতীতের আলোতেই এই বর্তমান, পঞ্চাশে ইতিহাস হোক অম্লান’ স্লোগানকে সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে , সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। এছাড়াও গুণীজন সম্মাননা প্রদান, কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান, নারী উদ্যোগ কেন্দ্র পরিচালিত ফ্রি চক্ষু শিবির ও র‌্যাফেল ড্রর আয়োজন করা হয়।
সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় , সুবর্ণজয়ন্তী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন সাভার উপজেলার প্রতিষ্ঠাতা আহ্বায়ক,ইতিহাস বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সাবেক সভাপতি ও জাকসুর সদস্য জাহাঙ্গীর আলম জানান, আমরা দেশ-বিদেশে অবস্থানরত ইতিহাস বিভাগের সাবেকদের থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছি। এভাবেই আমাদের বন্ধন আরো অটুট হবে বলে আশা রাখছি। ইতিহাস বিভাগের জয়ধ্বনি ছড়িয়ে পড়ুক সারা বিশ্বে ।

এ সময় আরো উপস্থিত ছিলেন,
৩২ তম ব্যাচের ড. পিংকি সাহা,
২৪ তম ব্যাচের হোসনে আরা বেবি, ২০ তম ব্যাচের প্রফেসর ড. এ কে এম জসিম উদ্দিন, ২১ তম ব্যাচের এ,এম,আল মামুন , ১৫ তম ব্যাচের সৈয়দ মাহফুজ আলী , ২২ তম ব্যাচের মোহাম্মদ মোজাহিদুল ইসলাম , নবম ব্যাচের অধ্যাপক এ,টি,এম আতিকুর রহমান, ৪৫ তম ব্যাচের এস,এন,সোহেল রানা ।