ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

Loading

ঠাকুরগাঁও প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়।

এ উপলক্ষে এদিন সকালে অপারেজেয় একাত্তর চত্বরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। বিশেষ অতিথির বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, বীর মুক্তিযোদ্ধা নরেন্দ্র নাথ সরকার, প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী প্রমুখ। পরে সন্ধ্যা ৬.০০ টায় ডিসি পর্যটন পার্কে অবস্থিত মুজিববর্ষ চত্বরে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন করা হয়।

প্রসঙ্গত : ১৯৭১ সালের এই দিনে দখলদার হানাদার পাকিস্তানি বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামসরা বিভিন্ন পেশার বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। এবং বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানী বাহিনী আত্মসমর্পণ করে এবং বাঙালি জাতির স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।