ঠাকুরগাঁওয়ের গড়েয়া হাটের ড্রেন সংস্কার না করায় সাধারন জনগণের জন দূর্ভোগ

ঠাকুরগাঁও সদর উপজলার গড়েয়া বাজারে প্রধান সড়ক পুরাতন সোনালী ব্যাংক হতে ইলেকট্রনিক্স মার্কেটের সামনে সরকারি ড্রেন সংস্কার না করার কারনে ড্রেনের ময়লা পানিতে বেহাল দশা ও সাধারন জনগণের জন দূর্ভোগ।

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া হাট উত্তর বঙ্গের নামকরা বড় হাট গুলোর মধ্যে একটি বড় হাট। প্রতি বছরে প্রায় এক কোটি টাকা ডাক হয়। সপ্তাহ রবি ও বুধ বার হাট বসে বাকি পাঁচ দিন চলে দৈনিক বাজার।

গড়েয়া হাটটি কৃষি ভিত্তিক হাট হওয়ার কারনে প্রতিদিনই বিভিন্ন জেলা উপজেলার ও বিশেষ করে গ্রাম অঞ্চলের প্রায় লক্ষাধিক লোক সমাগম ঘটে এই বাজারে কিন্তু হাটের ড্রেন থাকার পরেও শুধু মাত্র সংস্কারের অভাবে সারা বছর হোটেলের ময়লা দূষিত পানি জমে থাকে। যার ফলে পথচারী ও দোকানদারদের স্বাস্থ্যের ও চলাচলে জন্য বিপদের কারন হয়ে দ্বারায়। ময়লা ও দূষিত পানি জমে থাকার ফলে বিভিন্ন সময় ঘটে নানা রকমের সড়ক দূর্ঘটনা। স্কুল, কলেজের কোমলমতি ছাত্র-ছাত্রীরাও পরে নানা রকমের সমস্যায়।

স্থানীয় ব্যবসায়ী মনছুর আলী ও নূরনবী ,ইউসুফ আলী,মোয়াজ্জম হোসেন সাংবাদিকদের জানান ড্রেন পরিস্কারের জন্য সরকারি ভাবে বাজেট থাকলেও কাজে তা কখনো সরজমিনে বাস্তবায়ন দেখা যায়নি। বছর বছর এভাবে পানি জমে থাকার কারনে সরকারি ড্রেন সহ জনসাধারনের চালাচলের রাস্তা গুলো নষ্ট হয়ে যাচ্ছে। লক্ষ লক্ষ টাকা খরচ করে সরকার জনগনের সুবিধার জন্য এত সুন্দর করে ড্রেন করেছে কিন্তু শুধু মাত্র ঠিক মত সংস্কার এর অভাবে তা আজ জন দূর্ভোগে পরিনত হয়েছে।

আমরা গড়েয়া হাটের ব্যবসায়ী ও সাধারন জনগন যথাযথ কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করছি, সেই সাথে সরকারী ড্রেন গুলো পরিস্কার ও সংস্কারের দাবী জানাচ্ছি।