ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীর উপর এসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন।

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থী তানজিনা আক্তারের শরীরে এসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

 
শনিবার দুপুরে সদর উপজেলার আখানগর ইউনিয়নের ঝাড়গাঁও উচ্চ বিদ্যালয় চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের ২ শতাধিক শিক্ষার্থীসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন।
 
এসময় বক্তব্য দেন, ঝাড়গাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মীম আক্তার, সীমা বেগম, আশা মনি, স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম, লাইলি বেগম প্রমুখ।
 
বক্তারা অভিযোগ করেন, ঝাড়গাঁও উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী তানজিনা আক্তারের শরীরে এসিড নিক্ষেপ করে ঝলসে দেয় প্রতিবেশি আমজাদ হোসেন। এ ঘটনায় মামলাও হয়েছে; কিন্তু পুলিশ এখন পর্যন্ত মামলা প্রধান আসামী আমজাদকে গ্রেপ্তার করতে পারেনি; তাই দ্রুত প্রধান আসামীকে গ্রেপ্তারের দাবি জানান তারা।
 
এ ঘটনায় রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, মামলায় মোট ৫জন আসামী রয়েছে; এরমধ্যে দ্বিতীয় আসামীকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং প্রধান আসামী সহ অন্য আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
 
উলে­খ্য, গত ২৪ ফেব্রুয়ারি পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশি আমজাদ হোসেন শিক্ষার্থী তানজিনা আক্তারের শরীরে এসিড নিক্ষেপ করে। এতে ওই শিক্ষার্থীর শরীরের ২০ শতাংশ ঝলসে যায়। বর্তমানে ওই শিক্ষার্থী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।