ধামরাইয়ে প্রায় ৩০ হাজার মানুষের দীর্ঘদিনের দাবি কুল্লা ইউনিয়নের দক্ষিণ ফোর্ড নগর ব্রিজ।

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) : ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের ফোর্ড নগর দ্বিতীয় খণ্ডের ফোর্ড নগর দক্ষিণপাড়া সংলগ্ন ধলেশ্বরী নদীর উপর দিয়ে প্রতিদিন চলাচল করে আসছে হাজার হাজার মানুষ।
২০টি গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম নৌকা।এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি এ নদীর উপর একটি ব্রিজ নির্মাণের।

ফোর্ডনগর দক্ষিণপাড়া সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ভাটিরচর, খন্দকারপাড়া, বরদাইল, খাসেরচর, কামুরা,বেঙ্গল কার্পেট,খানপাড়া,মোল্লাপাড়া,গেলে পাড়ার জনগণ নৌকা দিয়ে যাতায়াত করে।

এলাকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা,চাকুরিজীবী,ব্যবসায়ী,কৃষক দিনমজুর ও স্থানীয়জনগণসহ নৌকা দিয়ে পার হচ্ছে হাজার হাজার মানুষ।
দীর্ঘদিন ধরে এ সমস্যায় জর্জরিত এলাকার ভুক্তভোগী জনসাধারণ অসুস্থ ব্যক্তিদের জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।
নৌকা দিয়ে চলতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা শিকার হচ্ছে কোমলমতি স্কুলের শিক্ষার্থীরা।এখানে ব্রিজ না হওয়ার কারণে এলাকার জনগণ চিকিৎসা,শিক্ষা,জমি চাষাবাদ ও জরুরি প্রয়োজনীয় সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

সাভারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরত লোকদের ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিদিন যাতায়াত করতে হয়।

বিশেষ করে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ,সাভার অধর চন্দ্র মডেল হাইস্কুল,সাভার উচ্চ বালিকা বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা লেখাপড়া করার জন্য প্রতিদিন এই নৌকা দিয়ে তাদের যাতায়াত করতে হয়।

এলাকা বাসির দাবি কর্তৃপক্ষ শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে কার্যত কোনো কাজ দৃশ্যমান হচ্ছে না।

এই ব্যাপারে কথা বলেন কুল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ইকবাল হোসেন ফকির তিনি জানান জনগণের কথা কেউ বলে না সবাই নির্বাচনের সময় শুধু আশ্বাস দেয় যে ব্রিজ হবে। নির্বাচন শেষ হলে তাদেরকে আর খুঁজে পাওয়া যায় না

এলাকার জনগণের দীর্ঘদিনের প্রাণের দাবি ব্রিজটির নির্মাণ করার জন্য,তারা ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বায়রা সভাপতি ঢাকা ২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব বেনজীর আহমেদ এর নিকট সুদৃষ্টি কামনা করছেন।