ধামরাইয়ে বিনামূল্যে কৃষকদের মাঝে প্রনোদনার সার ও বীজ বিতরন।

ঢাকার ধামরাইয়ে বিনা মূল্যে সাধারণ কৃষকদের মাঝে সরকারী সার ও বীজ বিতরন করা হয়েছে। ২০১৮-১৯ অর্ধবছরের খরিপ-১/২০১৯ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তীক কৃষকদের মাঝে ১ বিঘা জমি থাকলেও বিনা মূল্যে হত-দরিদ্র প্রান্তীক কৃষকদের মাঝে প্রণোদনার সরকারী সার ও বীজ বিতরন করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) উপজেলা অডিটোরিয়ামে সকাল ১০ ঘটিকার সময় বিনা মূল্যে সার ও বীজ বিতরনের অনুষ্ঠান পালন করা হয়ে থাকে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার ধামরাই-২০, আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার দেশের কৃষির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আজ আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্নতা অর্জন করতে সক্ষম হয়েছি। যার ১ বিঘা জমি আছে তিনি বিনা মূল্যে সার ও বীজ পাবে। সরকার কৃষকদের জন্য সকল ধরনের সহায়তার ব্যবস্থা করে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। দেশ আজ কৃষির উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহায়তা দেওয়ার চেষ্টা চালিয়ে যাব।

উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল হাসান বলেন, আমরা কৃষকদেরকে বিভিন্নভাবে প্রশিক্ষনের ব্যবস্থা করে থাকি এবং পুরো উপজেলা ঘুরে ঘুরে হত-দরিদ্র কৃষকদের মাঝে সব সময় সরকারী সার ও বীজ বিনা মূল্যে দেওয়ার ব্যবস্থা করে থাকব।আমরা ১৪৯০ জন কৃষকের মাঝে আউশ বীজ ৫ কেজি, এম.ও.পি সার ১০ কেজি, ডি. এ.পি সার ১৫ কেজি করে বিনা প্রনোদনায় বিতরন করেছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইচ-চেয়ারম্যান অ্যাড. সোহানা জেসমিন মুক্তা, পুরুষ ভাইচ-চেয়ারম্যান সিরাজ উদ্দিন, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মিজানুর রহমান,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সাইদুর রহমান, বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি আলহাজ আহমদ হোসেন প্রমুখ।