ধামরাইয়ে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

ঢাকার ধামরাই উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।
আজ বুধবার (১০ এপ্রিল) সকাল ১১ ঘটিকার সময় এ বর্ণাঢ্য র‌্যালিটি ধামরাই যাত্রাবাড়ি ভূমি অফিস থেকে বের হয়ে পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় যাত্রাবাড়ি ভূমি অফিসে এসে শেষ হয়। ধামরাইয়ে ভূমির উন্নত ও দক্ষ ব্যবস্থাপনা এবং সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরনের মাধ্যমে জনগনের ভূমি বিষয়ক সকল সেবা প্রদানের লক্ষে এ আয়োজন করা হয়।

এ সময় ভূমি সেবা সপ্তাহ ২০১৯ উৎযাপন উপলক্ষে বক্তারা বলেন, সাধারন মানুষ যেন হয়রানির স্বীকার না হয় সে জন্য ই-নামজারি সেবা প্রদান, আবেদন গ্রহন,নিষ্পত্তিকরন, খাস জমির আবেদন গ্রহন,ও কবুলিয়াত প্রদান ,রিভিউ ও মোকাদ্দামার আবেদন গ্রহন, ভূমি অধিক গ্রহন, সার্টিফিকেট মামলা সংক্রান্ত কাজের সাথে সম্পৃক্ত ব্যাংকারদের কার্যক্রম প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ভূমি সেবা কার্যক্রমের অর্ন্তভূক্তকরন , অনলাইন জবাবদিহিতাসহ বিভিন্ন বিষয়ে সুপারিশ পেশ করেন।

ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বাড়ানো সহ বেশ কয়েকটি লক্ষে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদ হাসান।

এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত কানুনগু মিজানুর রহমান, নাজির কাম ক্যাশিয়ার আব্দুল আলিম, উপ-সহকারী কর্মকর্তা (সদর) ফারদিনা আক্তার, ও হারুনর রশিদ, শফিকুল ইসলাম, গরীব শাহ, সার্ভেয়ার তমসের আলী ও রাকিবুল হোসেন প্রমুখ।