মাগুরার শ্রীপুরে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার গোয়ালপাড়া গ্রাম যুব সমাজের উদ্যোগে সোমবার দিন ব্যাপী গোয়ালপাড়া সরকারি প্রাথমিক মাঠ প্রাঙ্গণে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে। গোয়ালপাড়া গ্রামের ইউপি সদস্য ও লাঠি খেলা আয়োজক কমিটির সভাপতি ষাটোর্ধ মোঃ মুজিবুর রহমান মোল্যা জানান, প্রায় ৪০ বছর ধরে এই গ্রামে লাঠি খেলা অনুষ্ঠিত হয়ে আসছে । প্রতি বছরই বিভিন্ন দিবসকে স্মরন করে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে লাঠি খেলা অনুষ্ঠিত হয় ।

এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শত জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার দিনব্যাপী এ লাঠি খেলা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল । শ্রীপুর উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী জেলা-উপজেলার খেলোয়ারগণ প্রতিযোগিতায় অংশ গ্রহন করে থাকে এবং খেলাটি উপভোগ করতে এলাকার হাজার নারী-পুরুষ দর্শনার্থী জমায়েত হয়ে থাকে। এবারের লাঠি খেলা প্রতিযোগিতায় শ্রীপুর ও শৈলকুপা উপজেলা থেকে আগত ১০টি দল অংশ গ্রহন করে ।

অংশগ্রহনকারী দলের মধ্যে প্রতিযোগিতায় কালিনগর গ্রামের বারিক সরদার ও তার দলকে প্রথম, বারইপাড়া মকবুল হোসেন সরদার ও তার দলকে দ্বিতীয় এবং গোয়ালপাড়া আরব আলী সরদার ও তার দল তৃতীয় স্থান অধিকারী হয়। খেলা শেষে অতিথিবৃন্দের উপস্থিতিতে ঔইদিন সন্ধ্যায় চাম্পিয়ন ৩টি দল ছাড়াও অন্যান্য দলকেও সম্মাননা পুরস্কার বিতরণ করা হয় । ইউপি সদস্য মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহীন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ার মোঃ হুমাউনুর রশীদ মুহিত,শ্রীপুর ইউপি চেয়ারম্যান মসিয়ার রহমান,গয়েশপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম মোল্যা,শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল,বীরমুক্তিযোদ্ধা ও প্রেসক্লাব উপদেষ্টা মিঞা শাহাদত হোসেন,শ্রীপুর থানার উপ-পুলিশ পরিদর্শক হামিদুল ইসলাম,শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি বদিয়ার রহমান মন্ডল,গোয়ালপাড়া গ্রাম যুব সমাজের পৃষ্ঠপোষক আইয়ুব হোসেন মোল্যা,প্রাক্তন প্রধান শিক্ষক মোল্যা মতিয়ার রহমান ও গোয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান ।