মানিকগঞ্জে নৌকায় সিল মারার অভিযোগে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আটক ।

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ২৭ নম্বর ভোটকেন্দ্রে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে কেন্দ্রটির সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আটক হয়েছেন। আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার জিয়নপুর খাঁপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আটক ওই কর্মকর্তার নাম রুহুল আমিন। তিনি দৌলতপুরের খোর্দ ছাতিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দৌলতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মোমিন জানান, ওই কেন্দ্রে ব্যালট পেপার ছিঁড়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার চেষ্টা করছিলেন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রুহুল আমিন । বিষয়টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এলে তারা তাঁকে আটক করে রিটার্নিং কর্মকর্তাকে জানায় ।

ভোট কারচুপির অভিযোগে ওই উপজেলার আওয়ামী লীগের দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবদুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন। উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল কাদের ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করেন ।

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের সাতটি উপজেলায় নির্বাচন হচ্ছে। এর মধ্যে মানিকগঞ্জ সদর, সাটুরিয়া, শিবালয় ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বাকি দৌলতপুর, ঘিওর ও সিঙ্গাইর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে দলের বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।