যশোরের বেনাপোলে বিএসএফের গুলিতে বাংলাদেশি গরু পাচারকারী আহত

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি: যশোরের বেনাপোল পুটখালী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে গরু পাচারকারী মনিরুল ইসলাম (৩৮) নামে এক বাংলাদেশি আহত হয়েছে।

বৃহস্পতিবার ভোর রাতে ভারত থেকে গরু নিয়ে বাংলাদেশ আসার চেষ্টা করলে ভারতের অভ্যন্তরে আংড়াইল এলাকায় এই ঘটনা ঘটে। এ সময় বিএসএফ সদস্যরা বাংলাদেশি রাখালদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

বিজিবি সুত্রে জানা যায়, মনিরুল ইসলাম সহ ৩ জন গরু চোরাকারবারী বেনাপোল পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতের আংড়াইল এলাকায় প্রবেশ করে বৃহস্পতিবার ভোরে ২ টি গরু নিয়ে বাংলাদেশ সীমান্ত পার হওয়ার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে মনিরুল ইসলাম এর পিঠে গুলিবিদ্ধ হয় এবং অন্য দুইজন পালিয়ে যায়। আহত মনিরুল নদী সাঁতরিয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরে তার স্বজনরা তাকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে ভর্তি করে।

২১ বর্ডারগার্ড ব্যাটালিয়নের অধিনায়ক ইমরান উল্লাহ সরকার জানান, অবৈধভাবে ভারত থেকে গরু আনার সময় এক বাংলাদেশী যুবক বিএসএফের গুলিতে আহত হয়েছে। বিজিবি’র একটি দল যশোর সদর হাসপাতালে গিয়ে আহত ব্যক্তির জবানবন্দি গ্রহণ করে এবং সেই মোতাবেক তার বিরুদ্ধে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার দায়ে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।