সাভারে পহেলা বৈশাখে ফখরুল আলম সমরের এর ব্যাতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার: ঢাকা জেলার সাভারে বাঙালি জাতির প্রানের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করেছেন তেঁলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানবতার ফেরিওয়ালা, জনবন্ধু ফখরুল আলম সমর।

প্রায় শতাধিক প্রান্তীক পরিবারের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা বছরের প্রথম দিন উপলক্ষে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চত্তরে এই উপহার সামগ্রী নিজ হাতে বিতরণ করেন। এসময় তিনি বলেন, বাংঙ্গালি জাতির প্রানের উৎসব পহেলা বৈশাখ।

এই দিন নানা আয়োজনে পালন করেন বাঙালিরা। আমি বৈশাখ বরণ করতে শতাধিক পরিবারের মুখে হাসি ফোটানের চেষ্টা করেছি। উপহার গ্রহীতাদের ভালবাসায় আমি আমি অত্যন্ত খুশি । এ সময় তিনি আরো বলেন, নতুন বছরে এটাই কামনা সকলের সম্মিলিত প্রচেষ্টায় শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে স্বর্ণশেখড়ে পৌছে যাক। গত বছরের সকল গ্লানি মুছে নতুন বছরকে স্বাগত জানাই।

একই সঙ্গে সাভারবাসীকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানান তিনি, এসময় হতদরিদ্রদের হাতে ঈদ উপহার সামগ্রী তুলে দেন তিনি। উপহার সামগ্রীর মধ্যে ছিল ভিজিডি এর ৬০ কেজি চাল, ব্যক্তিগত তহবিল থেকে চাল, পেঁয়াজ, তেল , চিনি , সেমাই, আলু ও গুড়া দুধ ও প্রত্যেক হতদরিদ্রদের হাতে তুলে দেয়া হয় ১ টি করে শাড়ি । সব শেষে মোনাজাতের মাধ্যমে সকল বাঙ্গালির সমৃদ্ধি কামনা করে এক মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয় ।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের সচিব মীর আব্দুল বারেক ও তেঁতুলঝোড়া ইউনিয়নের ইউপি সদস্য সহ স্থানীয় সকল ব্যক্তিবর্গ ।