সিংগাইর উপজেলা ও জামশা ইউনিয়ন পরিষদে ক্রিকেট পিচ্ ও মুক্তমঞ্চ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার জামশা ইউনিয়ন পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৃতিবিজরিত স্থান সংরক্ষণের লক্ষ্যে একটি মুক্তমঞ্চ নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে।

৯ ফেব্রুয়ারী বুধবার দুপুর ১২ টায় সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার পরিকল্পনা ও ব্যাবস্থাপনায় সিংগাইর উপজেলার জামশা ইউনিয়ন পরিষদ কার্যলয় সংলগ্ন এ মুক্তমঞ্চ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক জনাব আব্দুল লতিফ।

এ সময় উপস্থিত ছিলেন সিংগাইর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুশফিকুর রহমান হান্নান,  জামশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী কামরুজ্জামান, জামশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান মোল্লা সহ যুবলীগ, আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ও জামশা ইউনিয়ন বাসী।

উল্লেখ্য যে ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সিংগাইরের জামশয় আসেন জনসাধারণের খোঁজ নিতে। বঙ্গবন্ধুর এ আগমনের সৃতি সংরক্ষণ ও পরবর্তী প্রজন্মের সামনে তুলে ধরার জন্য এ মুক্তমঞ্চের নির্মান করা হচ্ছে।

এর আগে সকাল ১১টায় মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলাধীন,সিংগাইর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে, উপজেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে সিংগাইর উপজেলায় ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্য ক্রিকেটের পিচ্ কাজের উদ্বোধন করেন তিনি ।

নির্মাণ কাজ উদ্বোধন কালে মানিকগঞ্জ জেলা প্রশাসক জনাব আব্দুল লতিফ তার এক বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর জীবনী থেকে বিভিন্ন সৃতিচারণ  তুলে ধরেন এবং জনগণকে বঙ্গবন্ধুর সৃতি সংরক্ষণ করতে উদ্বুদ্ধ করেন।

এ সময় সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন – বঙ্গবন্ধুর সৃতি সংরক্ষণ করা সকলেরই দ্বায়িত্ব।  আমরা এ মুক্তমঞ্চ নির্মানের মধ্য দিয়ে পরবর্তী প্রজন্মের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৃতি গুলো তুলে ধরতে পারবো বলে মনে করি।