মাগুরার শ্রীপুরে ভাংচুর ও লুটপাটের ঘটনায় সংবাদ সম্মেলন

Loading

আশরাফ হোসেন পল্টু, মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুর উপজেলার মহেশপুর গ্রামে সোমবার দুপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে করেছে ভুক্তভোগি পরিবার ।

ক্ষতিগ্রস্থ ভুক্তভোগি পরিবারের সদস্য দুলাল মুন্সী গতকাল মঙ্গলবার দুপুরে স্থানীয় গোয়াদাহ বাজারস্থ চাঁদনি মার্কেটে উপস্থিত সাংবাদিকদের কাছে লিখিত ও মৌখিক বক্তব্যে অভিযোগ করে বলেন,মহেশপুর গ্রামের বাসিন্দা প্রতিবেশী সামাদের সাথে তার দীর্ঘদিন ধরে জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে দ্ব›দ্ব চলে আসছিল ।

এরই জের ধরে সোমবার দুপুরে তার পরিবারের লোকজনদের বুঝে উঠার আগেই সামাদ এর নেতৃত্বে একদল স্ব-স্বস্ত্র সন্ত্রাসী দেশীয় অস্ত্র রামদা,ছ্যানদা,ঢাল-সড়কি ও লাঠি-সোটা নিয়ে দুলাল মুন্সীর বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং পরিবারের মহিলাদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়। সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছালে সন্ত্রাসীরা পালায়ে যেতে সক্ষম হয়। তিনি আরো জানান, গত তিন মাস পূর্বে ওই সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা করে ব্যাপক ভাংচুর করেছিল ।

এলাকার ওই চিহ্নিত সন্ত্রাসীদের ভয়ে দুলাল মুন্সীসহ তার পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীন ভুগছে । এঘটনায় নিরাপত্তা ও সুবিচারের দাবি জানিয়ে দুলাল মুন্সী ও তার পরিবারের লোকজন সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ।

এবিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ সুকদেব রায় বলেন, মহেশপুর গ্রামে একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছিল। পুলিশ সংবাদ পেয়ে পরক্ষনেই ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেছে ।

তবে এ ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ করতে আসেনি । অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে ।