সিলেট ও সুমানগঞ্জে বন্যা দুর্গত এলাকায় বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)’র উদ্যোগে ত্রাণ বিতরণ।

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)’র নির্দেশ ও পৃষ্ঠপোষকতায় সিলেট এবং সুনামগঞ্জের বন্যা দুর্গত বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করা হয়েছে ।

গেলো ২৪ ও ২৫ মে, মঙ্গল ও বুধবার পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের দশটি টিম দুর্গত এলাকার সিলেটের বাইশ টিলা, মুরিয়ার চর, মাছিম পুর, পাতা ঘাট, খুরসী ঘাট, কোম্পানী গঞ্জের লাছ খাল,ইসলামপুর,লাম্বকান্দী,গুচ্ছ গ্রাম ও ছাতকের বিভিন্ন এলাকায় পানি বন্দি পাঁচ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার ও দশ হাজার পরিবারের মাঝে চাউল, ডাল, আটা, আলু, সয়াবিন তৈল, চিড়া, বিস্কুট, বিশুদ্ধ পানি বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ কালে সুপ্রিম পার্টির নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি নতুন রাজনৈতিক দল। এ দল গণমানুষের আশা আকাঙ্খা বাস্তবায়ন, দুর্নীতি-সন্ত্রাস মুক্ত, সুশাসন প্রতিষ্ঠা ও বৈষম্যহীন গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা গড়ে তোলতে দেশব্যাপী কাজ করে যাচ্ছে। আমাদের দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি গ্রহণ করছে।

এ লক্ষ্যে সংগঠনের বিভিন্ন জেলা উপজেলায় সম্মেলনের জোর প্রস্তুতি চলছে। বক্তারা আরো বলেন, আমরা আমাদের চেয়ারম্যন মহোদয়ের নির্দেশে কিছুটা হলেও অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। বন্যা কবলিত এলাকার পানি নামার সাথে সাথে দেখা দিয়েছে চর্ম রোগসহ বিভিন্ন পানি বাহিত রোগ ও কৃষকের ফসল নষ্ট হয়ে যাওয়ায় খাদ্য সংকট।

বিএসপি’র নেতৃবৃন্দ অবিলম্বে বন্যা কবলিত অঞ্চলে মানুষের খাদ্য ও চিকৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি দাবী জানান।

রাজনৈতিক দলগুলোকে দোষারোপের রাজনীতি বাদ দিয়ে সিলেট, সুনামগঞ্জের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান বক্তারা। ত্রাণ বিতরণের সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন খলিফা মোঃ মেন্দু মিয়া, খলিফা মো: মোবারক হোসেন, আব্দুল মতিন মলই, শাহ মোঃ আসলাম হোসাইন, এইচ.এম মন্জুরুল আনোয়ার চৌধুরী, মোঃ ইব্রাহিম মিয়া, সাবেক কমিশনার মো: নওশাদ মিয়া, আবুল কালাম, হাবিবুর রহমান পায়েল প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মোঃ শরিফুর রহমান, দিদারুল হক রিমন, সোহেল মাহমুদ ভূঁইয়া, কাজি ফাইয়াজ ফাহিম অমিত, মোঃ ইকবাল হোসেন, ইসতিয়াক জামান নাফিজ, মোঃ জামাল খান, ফরহাদ মুন্সি, মইনীয়া যুব ফোরামের সিলেট মহানগর সভাপতি মোঃ জামাল প্রমুখ।