স্বপ্ন পূরন বা ইচ্ছে পূরন লটারি বিক্রি বন্ধ করায় নওগাঁর মান্দায় জনমনে স্বস্তি ।

স্বপ্ন পূরন বা ইচ্ছে পূরনের নামে দেশব্যাপী চলছে এক ভয়ংকর প্রতারনা। এর অন্যতম বড় টার্গেট গ্রুপ হলো দিনমজুর, শ্রমিক সহ শ্রমজীবী মানুষ। রঙিন টিভি, মোটর সাইকেল, গাড়ী, ফ্রিজ, ল্যাপটপ সহ নানা রকম পন্যের চটকদার বিজ্ঞাপনে ভরা এসব লটারী টিকিট।

শ্রমজীবী এসব মানুষ দিনশেষে তার সারা দিনের কষ্টার্জিত উপার্জন দিয়ে কিনে নেন এসব টিকিট। আর তীর্থের কাকের মতন বসে থাকেন ভাগ্যদেবীর জন্য!

প্রটিটি টিকিট ২০টাকা। কিন্তু ভাগ্যদেবী তো আজকেও মুখ তুলে তাকাল না! আদৌ তাকাবে কিনা হতভাগা ভ্যান চালক রহিম মিয়া কিছুই জানেন না! মান্দাতে গতকাল সোমবার রাজশাহী মোহনপুরের দৈনিক আলোর ভুবন নামে এমনই একটি অনুমোদনহীন লটারী বিক্রি পরিচালক কে মোবাইল কোর্টে জরিমানা করা হয়েছে এবং মান্দা উপজেলায় এসব অবৈধ লটারি বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। এসব প্রতারনার ফাাঁদে পা না দিতে সকল কে অনুরোধ করছেন মান্দা প্রশাসন ।

দিনমজুর আব্দুল সালাম বলেন আমি প্রতিদিন ৪টি করে টিকিট কিনি একটি মটর সাইকেলের আশায়, এ পযন্ত প্রায় ১৫০০ টাকার টিকিট কেটেছি, কিন্তু এখনো কিছুুুু পাই নাই আশায় আছি কিছু পাব ।

মান্দার স্থায়ী বাসিন্দা ইমাদ উদ্দিন বলেন, আমার বাড়িতেও টিকিট কাটা রোগী আছে, তবে লটারি বন্ধে নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমানকে অসংখ্য ধন্যবাদ দিতে চাই ।তিনি আরো বলেন তিনি, নতুন বছর শুরু হোক নতুন কিছু দিয়ে প্রতারণা দিয়ে নয়।

এ ব্যাপারে মান্দা সহকারী কমিশনার (ভূমি) এসএম হাবিবুল হাসান বলেন মান্দায় লটারি বিক্রি নিষিদ্ধ করা হয়েছে করা হয়েছে এবং মোবাইল কোড চলমান থাকবে ।