১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে বেশির ভাগ এলাকায় ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে তিতাস কর্তৃপক্ষ সংবাদ সম্মেলনে জানায়, মেট্রোরেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তর কাজের জন্য মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বেশির ভাগ এলাকায় ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে ।

আশুলিয়ায় জিটিসিএলের সঞ্চালন লাইনে হঠাৎ সমস্যা দেখা দেয়ায় জরুরি রক্ষণাবেক্ষণের কারণে শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে রাজধানীর বেশির ভাগ এলাকায় বন্ধ ছিল গ্যাস সরবরাহ। পরিস্থিতি স্বাভাবিক হতে রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় ।

আর এর দু’দিন বিরতির পর মঙ্গলবার সন্ধ্যায় আবারো গ্যাস সরবরাহ বন্ধ থাকছে রাজধানীর বড় অংশ জুড়ে। তিতাস গ্যাস জানায়, মেট্রোরেল প্রকল্পের আওতায় জরুরি রক্ষণাবেক্ষণের জন্য মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে থেকে ১২ ঘণ্টার জন্য গ্যাসের সরবরাহ বন্ধ থাকছে মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, পুরান ঢাকা, মতিঝিল, কমলাপুর, মিন্টু রোড, বঙ্গভবন, গণভবন ও জাতীয় সংসদ ভবন এলাকায় ।

তিতাস গ্যাস পরিচালক (অপারেশন) প্রকৌশলী মোহাম্মদ কামরুজ্জামান বলেন, মেট্রোরেল প্রকল্প কাজের জন্য শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস পাইপ লাইনটি স্থানান্তরের জন্য ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে ।

তিতাস গ্যাস মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী আবদুল ওহাব তালুকদার বলেন, এলএনজি চালু হওয়ার পরে আমরা ২৪ থেকে ২৫ টাকা করে এলএনজি কিনে ব্যবহার করছি। তাই গ্যাসের দাম বাড়ানো হবে।